মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

অবশেষে বয়স্ক ভাতা পেলেন শতবর্ষী কেরামত আলী

অনলাইন সম্পাদনা / ৩৯৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার ॥

নাম কেরামত আলী। বয়স প্রায় একশ’ কাছাকাছি, চোখেও তেমন দেখতে পান না। কানেও শুনতে পান না ঠিকমতো। প্রস্রাব পায়খানা করতে হয় ঘরে বসেই। সংসারে ২য় স্ত্রী। অভাব-অনটনে কেউ কিছু দিলে স্বামী-স্ত্রী দুইজনের খাওয়া চলে, না জুটলে অনাহারে থাকতে হয়। কেরামত আলীর ঘরের যে অবস্থা, তাতে বৃষ্টি এলে সবকিছু ভিজে একাকার হয়ে যাওয়ার মতো। ঝড় এলে আল্লাহর নাম নেওয়া ছাড়া কিছু করার থাকে না।

জাতীয় পরিচয় পত্রে ১৯২৭ সাল জন্ম তারিখ দেওয়া আছে। কিন্তু বয়স হবে প্রায় ১১২ বছর। তবুও এতোদিন বয়স্ক ভাতা জোটেনি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরকাচিয়া গ্রামের মৃত- ইজু মিয়ার ছেলে কেরামত আলীর। অবশেষে জেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় শতবর্ষী বৃদ্ধ কেরামত আলীকে বয়স্ক ভাতা দেওয়া হয়। ২৮ জুলাই রবিবার তার হাতে এ বয়স্ক ভাতার বই তুলে দেয়া হয়।

এলাকাবাসী জানান, কেরামত আলীর এই দুরাবস্থা এতোদিন কোনো জনপ্রতিনিধির নজরে আসেনি। মেলেওনি বয়স্ক ভাতার কার্ড। সাংবাদিকদের হস্তক্ষেপে অবশেষে বয়স্ক ভাতার কার্ডটি কপালে জুটলো।

এব্যাপারে লক্ষ্মীপুর সমাজ সেবা উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী বলেন, “বিষয়টি সাংবাদিকদের কাছ থেকে জানতে পেরেছি। পরে উপজেলা সমাজ সেবা অফিসারের মাধ্যমে খোঁজ-খবর নিয়ে ওই বৃদ্ধকে রবিবার বয়ষ্ক ভাতার কার্ড দেওয়া হয়েছে। ওই বৃদ্ধা চলতি বছরের জুলাই থেকে টাকা পাবেন। এ ছাড়া প্রতি ৩ মাস পর পর ১৫শ’ টাকা পাবেন তিনি।”

Print Friendly, PDF & Email