রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

আজ থেকে মাদারীপুর প্রবেশ বন্ধ

উপজেলা সংবাদদাতা / ৪৫৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

নোভেল করোনা ভাইরাসের (covid-19) এর প্রভাবে দীর্ঘদিন ধরে লকডাউন চলছে মাদারীপুরের শিবচর উপজেলায়। এবার পুরো মাদারীপুর জেলায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৬ ঘণ্টা নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা থাকলেও বাকি ১৮ ঘন্টা শুধু মাত্র ওষুধের দোকান ছাড়া অন্য সকল দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। বুধবার থেকে পুরো জেলায় প্রবেশ বন্ধ।
সোমবার রাত থেকে উপজেলায় প্রবেশের সকল রাস্তা বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে আঞ্চলিক মহাসড়কসহ সকল সড়ক। রোগীবহনকারী অ্যাম্বুলেন্স গাড়ি ছাড়া সকল যানবাহন বন্ধ রয়েছে।
করোনা ভাইরাস নিরসনে জনগণকে ঘরে রাখতে মাঠে নেমেছে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী। মোতায়েন করা হয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম আইসোলোশনে যাওয়া ৩ ব্যক্তির সংস্পর্শে আসা পরিবারের সদস্যসহ আশেপাশের মানুষের নমুনা সংগ্রহ শুরু করেছে। এমন পরিস্থিতিতে সবাইকে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রশাসন। এছাড়া জেলার সব কটি উপজেলাও চলছে অঘোষিত লকডাউন।
আইইডিসিআর ও জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, মাদারীপুর জেলায় এই পর্যন্ত ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে এক জন মারা গেছেন। বাকি তিন জন আইসোলেশনে রয়েছেন, অন্যরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। মাদারীপুর জেলায় ১ হাজার ৩৮৮ জন হোম কোয়ারেন্টাইনের ছিল, এরমধ্যে ১ হাজার ২০৪ জন মুক্ত হয়েছেন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৮৪ জন। করোনার আশঙ্কায় ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।
মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘করোনা ভাইরাসের ঝুঁকি মোকাবেলা এবং প্রতিরোধের জন্য সোমবার থেকে শিবচর উপজেলার সঙ্গে জেলা শহরের সকল যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার থেকে এ জেলা সম্পূর্ণ বন্ধ। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে।’তিনি আরো বলেন,‘সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকলেও বাকি সময় ওষুধ ছাড়া সব দোকান বন্ধ থাকবে। তার সাথে সবাইকে সচেতন হতে ও সরকারি নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করেছেন।
মো: ইব্রাহীম রহমান, মাদারীপুর
Print Friendly, PDF & Email