শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

আবারো জার্মান আ. লীগের সাংগঠনিক সম্পাদক হলেন লক্ষ্মীপুরের হাবিব

অনলাইন সম্পাদনা / ৭৩৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন

জার্মান আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে পুনরায় সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রকৌশলী হাবিবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। হাবিবুর রহমানের বাড়ি বাংলাদেশের লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়।

এর আগে ২০১৭ সাল থেকে সাংগঠনিক তৎপরতা ও স্বচ্ছ রাজনীতির কারণে তাকে ওই একই দায়িত্বে বহাল করেছিল জার্মান আওয়ামী লীগের কার্যকরী পরিষদ।

গত ২৭ অক্টোবর ফ্রাঙ্কফুর্টের কর্মী সম্মেলনের পর হাবিবুরকে আবারও বাছাই করে নেন তৃতীয়বারের মতো জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম সাবু এবং নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আব্বাস আলী।

পেশায় প্রকৌশলী হাবিব সাংগঠনিক সম্পাদক হওয়ার আগে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত জার্মান আওয়ামী লীগের বায়ার্ন মিউনিখ শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেখ হাসিনার মিউনিখ সফরের সময় দলের হয়ে নানা অনুষ্ঠান তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে আয়োজন করেছিলেন।

ইঞ্জিনিয়ার হাবির  Deutsche Welle (ডিডব্লিউ), ৭১ টিভি, News24, bdnews24.com, probaho24.com সহ বিভিন্ন মিডিয়ায় দেশ ও আওয়ামী লীগের ব্যাপারে লাইভ নিউজে অংশগ্রহণ ও লেখনীর মাধ্যমে সংগ্রাম করে চলছেন।

এছাড়া তিনি ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্ট সহ জার্মানীতে বিভিন্ন সভা ও সেমিনারে উপস্থিত থেকে, দেশ ও দলের পক্ষে নিজের শক্ত অবস্থান তূলে ধরে বক্তব্য করেন।

লক্ষ্মীপুর জেলার দু’শ গুণীব্যক্তির সংক্ষিপ্ত জীবনী নিয়ে প্রকাশিত “লক্ষ্মীপুরের ডায়েরি“ ও “লাইফ ইজ রুয়েট“ ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানকে নিয়ে প্রবন্ধ ছাপানো হয়।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের কার্যক্রমের প্রশংসা করেন।

পূরানো দায়িত্ব নতুন করে পেয়েই ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে জার্মান আওয়ামী লীগকে সুসংগঠিত করতে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের সকল নির্দেশ মেনে আগের চেয়ে আরও বেশি পরিশ্রম করার অঙ্গীকার করেন।

তিনি আরো বলেন, লক্ষ্মীপুরের সন্তান হিসাবে আমি সবসময় গর্ববোধ করি।  পৃথিবীর যেই প্রান্তেই যাই, আগামীতে লক্ষ্মীপুরের উন্নয়নে স্থানীয় প্রশাসন ও নেতাদের সাথে সরাসরি কাজ করার আশা আছে। সেই সাথে লক্ষ্মীপুরে কল কারখানা স্থাপন করে কিভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায়, সেই ব্যাপারে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন  তিনি।

Print Friendly, PDF & Email