শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৭ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

ইভিএমএ অনিয়মের সুযোগ নেই—লক্ষ্মীপুরে সিইসি নুরুল হুদা

স্টাফ রিপোর্টার / ১৭৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৭ অপরাহ্ন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, এক সময় ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটতো, এখন আর কারচুপি বা ছিনতাইয়ের কোন সুযোগ নেই। নির্বাচনে কোন অনিয়ম হলে বা সুষ্ঠু না হলে প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হবে। ‘নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে। কোনভাবেই ত্রুটিযুক্ত নির্বাচন মেনে নেয়া হবেনা। সুষ্ঠ নির্বাচনের ক্ষেত্রে সাংবাদিকরা হলো সহায়ক শক্তি। এসময় কোন ভূল ত্রুটি হলে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।’
১৬ জুন (বুধবার) দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার।
করোনা সংক্রমনের মধ্যে ঝুঁকি নিয়ে নির্বাচনে দায়িত্ব পালনরত ব্যাক্তিদের উৎসাহ দিতে তার এ সফর উল্লেখ করে তিনি আরো বলেন, ভোটে কোন অনিয়ম হলে প্রার্থীদের আইনী সহায়তার ব্যবস্থা রয়েছে। এছাড়া ইভিএম মেশিনে বৈদ্যুতিক সংযোগ না থাকায় হ্যাকিং হওয়ার সম্ভাবনা নেই। বর্তমানে স্থানীয় নির্বাচনে ৭৫-৮১ ভাগ পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।
এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচএম কামরুজ্জামান (পিপিএম-সেবা), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক  মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, রিটার্ণিং অফিসার দুলাল তালুকদার।
এদিকে এর আগে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মত বিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার।
প্রসঙ্গত : লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১শে জুন। সংসদীয় আসনে ইভিএম পদ্ধতি আর অপর ইউপি নির্বাচনে ব্যালটে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email