শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

ঈদে শিল্পী আপন আহসারেন কন্ঠে “একলা চলরে”

ডেক্স নিউজ / ৩০৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

এবারের ঈদে সাড়া জাগানো তরুণ সঙ্গিত শিল্পী আপন আহসানের একক কন্ঠে প্রকাশিত হলো রবীন্দ্র সঙ্গীত “একলা চলোরে” গতকাল তার নিজস্ব ইউটিউব চ্যানেলে এই গানটি প্রকাশিত হয়। করোনা পরিস্থিতির এই সময়ে যারা ঘরে বসে সময় কাটাচ্ছেন তাদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে এই গানটি। বিশেষ করে তরুণদের মাঝে এই গানটি নতুন করে সাড়া জাগিয়েছে। শিল্পী আপন আহসানের কন্ঠে এই পর্যন্ত একক ও যৌথ শতাধিক গান প্রকাশিত হয়েছে। এর মধ্যে সুর ও সঙ্গীত বাপ্পা মজুমদার এর এ্যলবামে জানালা খূলে হাত বাড়ালে যায়না ছোয়া, সর্গপূর  সিটিস্যাল মিউজিক এওয়ার্ডে নমুনিশন পেয়েছে।

এবারের ঈদ উপলক্ষে আপন আহসানের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত “একলা চলোরে” প্রকাশিত হয়েছে। আপন আহসান গান গাওয়ার স্বপ্ননিয়ে ২০০২ সাল থেকে মিউজিক পাড়ায় ঘুরাঘুরি শুরু করলেও, প্রথম আত্মপ্রকাশ করেন গীতিকার হিসেবে। ২০০৪ সালে প্রথম লেখা গান রিলিজ হয় সঙ্গীতার ব্যানারে। বাংলাদেশের অনেক স্বনামধন্য শিল্পীর কণ্ঠে ছিল তার লেখা। ইতিমধ্যে ৩ জন শিল্পী তার লেখা ৩টি গানের জন্য সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস এ নমিনেশান পেয়েছেন। এর আগে বেশকিছু মিক্সড অ্যালবামে গান করলেও ২০১২ সালে তার প্রথম একক অ্যালবাম স্বপ্নের রোদ রিলিজ হয়। এছাড়া বিভিন্ন ব্যান্যার থেকে বিভিন্ন সময় বিভিন্ন সিঙ্গেল গান, মিউজিক ভিডিও রিলিজ হয়।  এর মধ্যে যেওনা দূরে, স্বপ্নের রোদ, যাচ্ছেনা দিন ভাল, উড়ে যা, মনে করো যদি, ভাবো আরেকবার, বোঝেনা মন, তোমায় ছাড়া, চোখ বাড়িয়ে, একটা ফুলের স্বপ্ন, সম্পর্ক, কথা রাখেনা ও আমার এই মন, বেশ জনপ্রিয়তা পেয়েছে।
ইসলামী গানগুলোর মধ্যে রমজান, ক্ষমা করে দাও, এলোরে রমজান, আমি কখনো, আসসালামু আলাইকা, ইয়া আল্লাহ্, আল্লাহু আল্লাহ্, ত্রিভুবনের প্রিয় মুহাম্মাদ, নবি মোর পরশমণি, এই সুন্দর ফুল, সালাম, বেশ জনপ্রিয়তা পেয়েছে।

এই প্রসঙ্গে শিল্পী আপন আহসান জানান, প্রথম আমি রবীন্দ্রসঙ্গীত গাওয়ার চেষ্টা করেছি, এর  আগে বেশ কিছু মৌলিক গানের পাশাপাশি কিছু নজরুল সংগীত গেয়েছিলাম, শ্রোতারাও বেশ প্রসংশা করেছে। আমার মনে হয়েছে “একলা চলোরে” গানটার মধ্যে একটা স্পীড আছে, যেটা মানুষকে সাহস যোগায় তাই ফাস্ট মিউজিক্যাল আরেজমেন্টের সাথে কিছুটা ভিন্নভাবে গাওয়ার চেষ্টা করেছি।