শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

এমন অপ্রত্যাশিত ঈদ কারো কাম্য ছিল না

অনলাইন সম্পাদনা / ২৩৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

ঈদ মোবারক‘। লক্ষ্মীপুর জেলার দেশে ও বিদেশের যে যেখানেই আছেন সকল মুসলিম ভাই বোনদের, ইউরোপের দেশ জার্মানি থেকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা। ঈদ মানে আনন্দ, একে অপরের সাথে কুশল বিনিময় করা। সমস্ত দ্বিধা দ্বন্দ্ব ভুলে আপামর মুসলিম জনতার এক হয়ে যাওয়া। এইবারের ঈদ পালনটি অবশ্যই আর অন্য বছরের ঈদের মতো নয়, বিশ্বের মানব জাতির উপর এক বিশাল ছোঁয়াচে রোগ কোভিড-১৯ যাহা করোনা ভাইরাস নামে সবার কাছে পরিচিত, তাহার প্রাদুর্ভাবে আমাদের স্বাভাবিক জীবন বিপন্ন।
একটি বন্দিদশা চলছে বর্তমানে বিশ্ব জুড়ে। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রভাবে আজ অবরুদ্ধ পুরো পৃথিবীর সাথে সাথে বাংলাদেশ ও। ইউরোপ সহ উন্নত দেশগুলোতে মৃত্যুর মিছিল কিছুটা ধীর হলেও, প্রিয় বাংলাদেশে চারদিকে প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর মিছিল, যাহা থামার কোন লক্ষণ এখনোও দেখা যাচ্ছে না। নেই কোন ওষুধ, নেই কোন টিকা, এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে চলছে মানবজাতি। উন্নতদেশ গুলো ওষুধ ও টিকা আবিস্কারের চেষ্টা করে যাচ্ছে, তবে এখনো কোন সফলতার মুখ দেখতে পারেন নাই, এই আবিস্কার একটি সময় সাপেক্ষ ব্যাপার। তাই একটু ধৈর্য আমার ও আপনাদের ধারণ করতেই হবে এই পবিত্র ঈদে।
করোনা ভাইরাস সবকিছুর সাথে ঈদের খুশি, আমেজ, আনন্দ সবকিছুকে বদলে দিল। এ যেন এক অপ্রত্যাশিত ঈদ। পরিবার, প্রিয়জনদের, সর্বোপরি দেশের সুরক্ষার কথা ভেবেই ঈদের অনুভূতিগুলো বাড়িতে থেকেই ভাগ করে নিবেন। সামাজিক যোগাযোগ (ফেইসবুক, ইমু) মাধ্যম ব্যবহার করে আত্নীয়স্বজনের, বন্ধু বান্ধবের সাথে শেয়ার করে নিবেন এবারের ঈদের আনন্দ। যাদের সামর্থ্য বা সুযোগ আছে, এই মহাদুর্যোগে আপনার পাশের অসহায় মানুষগুলোকে যদি ঈদের দিন সাহায্য হাত বাড়িয়ে দেন, এর চেয়ে বড় আনন্দ আর কিছু হতে পারে না।
সামাজিক দুরত্ব বজায় রেখে শুধুমাত্র পরিবারের সাথেই আনন্দের সাথে ঈদ উদযাপন করবেন। সবাই সুস্থ থাকি, নিরাপদ থাকি। কিছু সীমাবদ্ধতার মাঝেই আনন্দ মুখোর হয়ে উঠুক করোনা কালের আমার আপনার ও সকলের ঈদ আনন্দ। আগের মতো স্বাভাবিক এক পৃথিবীর আশায়, বেচে থাকাটা তাই খুবই প্রয়োজন।

 

[author title=”লেখক: ” image=”https://www.dailylakshmipuralo.com/wp-content/uploads/2020/05/habib.jpg.jpg”]প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান
লক্ষ্মীপুরের সন্তান, জার্মানি প্রবাসী।[/author]

Print Friendly, PDF & Email