শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

শিরোনাম:
বিনামূল্যে আরজু মনি অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করলেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন এশিয়ার বৃহৎ মৎস প্রজনন কেন্দ্র পরিদর্শন করলেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন রায়পুরে ১৩৯ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য বিতরণ অব্যাহত আছে -এড. নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুরের ১০ ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন এডভোকেট নয়ন এমপি লক্ষ্মীপুরে দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেন এডভোকেট নয়ন এমপি রোটারি ক্লাব অব লক্ষ্মীপুর এর ইয়ার এন্ডিং মিটিং অনুষ্ঠিত এমপি হিসেবে শপথ নিয়েছেন লক্ষ্মীপুরের এডভোকেট নয়ন লক্ষ্মীপুর-২ আসনে বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নয়ন বিজয়ী রায়পুরে যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

ওয়ার্ড পর্যায়ে পুলিশি সেবা পৌঁছাতে ওসি জসিমের ব্যতিক্রমী আয়োজন

স্টাফ রিপোর্টার / ১৭৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজির আহম্মদ এর নির্দেশনায় ও লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামানের সার্বিক তত্বাবধানে বিট পুলিশিং কার্যক্রমের মধ্য দিয়ে ওয়ার্ড পর্যায়ে মানুষের মাঝে পুলিশি সেবা পৌঁছাতে লক্ষ্মীপুর সদর মডেল থানার নবাগত ওসি জসিম উদ্দিন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।

রবিবার সকালে সদর থানার ১নং উত্তর হামছাদী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে গিয়ে সাধারণ মানুষের সাথে পুলিশি সেবা গ্রহণের আহবান ও মানুষকে অপরাধ থেকে মুক্ত থাকার ঘোষনা দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। মটরসাইকেল যোগে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে মাইকিং করে মানুষকে সমাজের বিদ্যমান অপরাধ থেকে মুক্ত থাকা, অপরাধ জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা, মানুষকে অপরাধ থেকে মুক্ত থাকতে সচেতন হওয়ায় ও যে কোন কাজে ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশ কার্যালয়ের সেবা গ্রহণ করার জন্য আহবান জানান ওসি জসিম উদ্দিন।

ওসি জসিম বলেণ, সাধারণ মানুষ যাতে নিজ এলাকা থেকে পুলিশের সেবা গ্রহণ করতে পারে। এলাকায় কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম যাতে না সংগঠিত হয় সেজন্য মানুষকে সচেতন হওয়ার জন্য এ উদ্যোগ। কোন অপরাধী যদি স্বেচ্ছায় স্বাভাবিক জীবনে ফিরে যেতে চায় তাহলে তাদেরকে পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। এলাকার আইনশৃঙ্খলার উন্নয়নে পুলিশ অপরাধীদের সাথে কোন আপোষ করবেনা। এজন্য এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন।

এসময় সদর মডেল থানার সেকেন্ড অফিসার (অপারেশন) এস আই আবুল বাশার, ১নং ইউনিয়নে বিট পুলিশিং এর দায়িত্ব থাকা এস আই জালাল উদ্দিনসহ থানার সকল অফিসারবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পর্যায়ক্রমে সদর থানার বাকি ১১টি ইউনিয়নে এই কার্যক্রম করা হবে বলে জানান ওসি জসিম উদ্দিন।

Print Friendly, PDF & Email