শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১২ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

কক্সবাজার ডিসি কলেজ হবে দেশ সেরা প্রতিষ্ঠান -অধ্যক্ষ শাজাহান আলী

অনলাইন সম্পাদনা / ৩৬৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১২ অপরাহ্ন

[divider style=”solid” top=”20″ bottom=”20″]

[divider style=”normal” top=”4″ bottom=”4″]

ডেক্স নিউজ : কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত ডিসি কলেজ দেশ সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হবে বলে আশাবাদী কলেজের অধ্যক্ষ ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহা: শাজাহান আলীর। তিনি আরো বলেন, এই কলেজের পাঠদান ও পরিবেশ হবে দেশের সেরা কলেজের ছেয়েও উন্নত। মানসম্মত শিক্ষকমন্ডলীর সমন্বয়ে এ শিক্ষার্থীদের মানসম্পন্ন, বাস্তবধর্মী জ্ঞান, প্রযুক্তি, মানবিক গুনাবলী ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তোলা হবে। এর লক্ষ্যে নব প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানে ভর্তি হওয়া ৭১ জন শিক্ষার্থীদের ১০ জন করে একটি গ্রুপ করে একজন শিক্ষককে তদারকির দায়িত্ব দেয়া হয়েছে। তারা গ্রুপের প্রতিটি ছাত্রদের সামগ্রিকভাবে দেখভাল করবেন। প্রতি ৩ মাস অন্তর পরীক্ষা নেওয়া হবে ও পরীক্ষায় উত্তীর্ণ প্রথম ৩ জনকে কলেজ থেকে স্কলারশিপ দেয়া হবে। শিক্ষার্থীদের পাঠদানে মনোনিবেশ ও মানসিক বিকাশের লক্ষে কলেজের মূল ক্যাম্পাসকে অত্যাধুনিক সুযোগ সুবিধা নিয়ে নিমার্ণ করা হচ্ছে। আগামী ৩ মাসের মধ্যে শহরের বায়তুশ শরফের পূর্ব পাশে বইল্যা পাড়া ডিসি কলেজের মূল ক্যাম্পাসে কলেজ স্থানান্তর করার টার্গেট নিয়ে এই নির্মাণ কাজ করা হচ্ছে।

[divider style=”normal” top=”5″ bottom=”5″]
অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলী বলেন, কক্সবাজারের কর্ম ও শিক্ষা পাগল মহানুভব জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের দৃঢ় ও আত্মপ্রত্যয়ী উদ্যোগের কারণে দ্রুততম সময়ে ডিসি কলেজের মূল কার্যক্রম শুরু করা সম্ভব হয়েছে। একজন মানুষ তাঁর নিজের ঔরসজাত সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে, যেভাবে পরিকল্পনা ও কাজ করেন, কক্সবাজারের স্বনামধন্য জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন স্যার ডিসি কলেজ প্রতিষ্ঠায় তার চেয়েও বেশী আন্তরিকতা দিয়ে কাজ করে যাচ্ছেন। অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলি ডিসি কলেজ প্রতিষ্ঠায় কক্সবাজারের কৃতি সন্তান, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের গর্বিত সদস্য মন্ত্রীপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সহ আরো যাঁরা সহযোগিতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন-সকলের হৃদ্যতায় গত ১ জুলাই থেকে একাদশ বিজ্ঞান শ্রণিতে ভর্তি হওয়া ডিসি কলেজের অস্থায়ী ক্যাম্পাস কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে ক্লাস শুরু করা সম্ভব হয়েছে। বর্ণিল আয়োজনে নবীন বরন করা হয়েছে।

[divider style=”normal” top=”5″ bottom=”5″]তিনি বলেন-কক্সবাজার ডিসি কলেজ পরিপূর্ণ, নৈতিকতা সমৃদ্ধ মানুষ তৈরীর একটি কারখানা হিসাবে কাজ করবে ইনশাল্লাহ। যেটি হবে আলোকিত মানুষ গড়ার একটি প্রজ্জ্বলিত মশাল। সেজন্য, ডিসি কলেজে সিলেবাসভুক্ত নিয়মিত পড়ালেখার পাশাপাশি ডিবেট ক্লাব, কালচারাল ক্লাব, সাইন্স ক্লাব, আইসিটি ক্লাব, বৈজ্ঞানিক ল্যাব, উন্নত লাইব্রেরী, প্রার্থনা কক্ষ সহ আরো অনেক প্রয়োজনীয় সুবিধাদি থাকবে। শিক্ষার্থীদের কলেজ কর্তৃপক্ষ এডমিশন ফি, বই, ড্রেস সহ প্রায় সব শিক্ষা উপকরণ ফ্রি দিচ্ছে। আগামী ৬ মাসের মধ্যে পরিবহন সুবিধাও দেওয়ার চেষ্টা চলছে। কিন্তু বিনিময়ে ছাত্র-ছাত্রীরও সেভাবে পড়ালেখার প্রতি মনোযোগী হয়ে ভাল ফলাফল করে কক্সবাজার ডিসি কলেজকে দেশের শ্রেষ্ঠ কলেজে পরিণত করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

[divider style=”normal” top=”5″ bottom=”5″]শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধির লক্ষ্যে অভিভাবকদের উদ্দ্যেশে তিনি বলেন-আপনাদের সন্তানদের লেখাপড়া করানোর দায়িত্ব আমাদের, আর সন্তানেরা নিয়মিত কলেজে আসছে কিনা, নাকি কলেজে আসার অজুহাতে অন্য কোথাও আড্ডা করছে, নিয়মিত পড়া আদায় করছে কিনা, ফেসবুক-ইন্টারনেটে মগ্ন হয়ে গেছে কিনা, বাসায় নিয়মিত পড়াশোনা করছে কিনা-এসব বিষয়ে খোঁজ খবর রাখতে হবে। কলেজে এসে সন্তানদের ফলাফল জানতে হবে।
অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলী কক্সবাজার ডিসি কলেজের অব্যাহত অগ্রযাত্রায় সকলের আরো সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহা: শাজাহান আলী ইতোপূর্বে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও পরবর্তিতে নির্বাহী ম্যাষ্ট্রিটেট ও নেজারত ডেপুটি কালেক্ট্রর হিসেবে কর্মরত ছিলেন। সর্বশেষ ২য় বারের জন্য লক্ষ্মীপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এই জেলায় চাকুরী করে জেলাবাসীর আস্থা ও মন জয় করে গণমানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসারকালীন তিনি পদোন্নতি পেয়ে কক্স বাজার জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হিসেবে বদলী হন।” [divider style=”solid” top=”20″ bottom=”20″]

Print Friendly, PDF & Email