শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ন

শিরোনাম:
বিনামূল্যে আরজু মনি অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করলেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন এশিয়ার বৃহৎ মৎস প্রজনন কেন্দ্র পরিদর্শন করলেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন রায়পুরে ১৩৯ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য বিতরণ অব্যাহত আছে -এড. নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুরের ১০ ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন এডভোকেট নয়ন এমপি লক্ষ্মীপুরে দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেন এডভোকেট নয়ন এমপি রোটারি ক্লাব অব লক্ষ্মীপুর এর ইয়ার এন্ডিং মিটিং অনুষ্ঠিত এমপি হিসেবে শপথ নিয়েছেন লক্ষ্মীপুরের এডভোকেট নয়ন লক্ষ্মীপুর-২ আসনে বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নয়ন বিজয়ী রায়পুরে যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

করোনায় আতংকে শহরের মানুষ ঘরে গ্রামে খেলার মাঠে

ডেক্স নিউজ / ৩৮৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ন

মহামারী রোগ কোভিড-১৯ করোনা ভাইরাসের আতংকে জনমানবহীন বিশ্বে পরিনত হয়েছে। বিশ্বের অন্যান্য দেশের ন্যয় বাংলাদেশও মানুষকে ঘরে থাকার আহবান জানিয়ে সাধারণ ছুটি ঘোষনা করছে সরকার। মানুষকে বাহিরে বের না হয়ে জনসমাগম না করার জন্য বিভিন্ন ভাবে সতর্ক ও অনুরোধ জানিয়ে আসছে সরকার।

এ লক্ষে বিভিন্ন সময় ভ্রাম্যমান আদালতও পরিচালিত হয়েছে। সর্বশেষ সেনাবাহিনীকে সিভিল প্রশাসনের সাথে সহযোগী হয়ে মানুষকে ঘরে থাকার জন্য কাজ করতে বলা হয়। জরুরী কোন কাজ ছাড়া বাহিরে বের হওয়া, কোন সামাজিক বা ধর্মীয় অনুষ্ঠান থেকে বিরত থাকা সর্বোপরী মসজিদে না গিয়ে বরং বাসায় নামাজ পড়ার জন্যও বলা হয়েছে। কিন্তু এসব আইন ও সচেতনতা যতটা শহরের মানুষ মেনে চলছে তা বেশিরভাগই অমান্য করছে গ্রামের মানুষগুলো।

স্বাভাবিক জীবনযাত্রার মত লক্ষ্মীপুরের বিভিন্ন উপজেলার গ্রামে মানুষজন কাজ করছে, রাস্তাঘাটে বের হচ্ছে, নির্মাণ কাজ, দোকানে আড্ডা ও বাজার করতে সমাগম হচ্ছে বলেও সরেজমিনে পরিলক্ষিত হয়েছে। কিন্তু সরকার ও স্থানীয় জনপ্রতিনিধিরা আপ্রাণ চেষ্টা করেও এসব মানুষকে সার্বক্ষনিক ঘরে রাখতে ব্যর্থ। সম্প্রতি ঢাকা থেকে আগত বিভিন্ন মানুষজন গ্রামে দোকান ও বিভিন্ন স্থানে আড্ডা জমাচ্ছে। সময় কাটানোর জন্য খেলার মাঠে জড়ো হয়ে খেলছে। কিন্তু যেখানে কয়েকজন মানুষ একত্রে থাকা নিষেধ সেখানে এই মহামারির সময়ে গ্রামের মানুষের অসচেতনতা ও আইন অমান্য হুমকি হয়ে দাড়িয়েছে।

-ল/আ,সম্পাদকীয়

Print Friendly, PDF & Email