মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

করোনায় ঝরলো ২৭ হাজার মানুষের প্রাণ

আন্তর্জাতিক ডেক্স / ৪৩৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। প্রতিদিনই হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। প্রাণ হারাচ্ছে শত শত। প্রতিনিয়তই লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল, লাশের সারি। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ছয় লাখ (৫,৯৪,৩৪৪)। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ২৭ হাজার (২৭,২৫১)। তার মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে, ৯ হাজার ১৩৪ জন। ৫ হাজার ১৩৮ জন মারা গেছে স্পেনে। ৩ হাজার ২৯২ জন চীনে। ইরানে মারা গেছে ২ হাজার ৩৭৮ জন। ফ্রান্সে প্রাণ হারিয়েছে ১ হাজার ৯৯৫ জন।

করোনাভাইরাস জেকে বসেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে (১ লাখ ২ হাজার ৩৯৬)। মৃতের সংখ্যা বাড়ছে হু হু করে। ইতিমধ্যে ১ হাজার ৬০৭ জন মারা গেছে যুক্তরাষ্ট্রে। শুক্রবার একদিনেই সেখানে মৃতবরণ করেছে ৩১২ জন।

আশার কথা হচ্ছে বিশ্বব্যাপী ইতিমধ্যে ১ লাখ ৩২ হাজার ৬২২ জন করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছেন। তবে প্রশ্ন থেকে যায়, শেষ পর্যন্ত কত মানুষের প্রাণ নিয়ে থামবে করোনাভাইরাস?

Print Friendly, PDF & Email