শনিবার, ২১ মে ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

কোভিড-১৯: স্থলবন্দরে বন্ধ হয়ে যাচ্ছে আমদানী-রপ্তানী

অনলাইন সম্পাদনা / ৭৫৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২১ মে ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

শার্শা সংবাদদাতা, যশোর॥
কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রভাবে থমকে দাড়িয়েছে সারা বিশ্ব। যত বিজ্ঞান, প্রযুক্তিকে এক পাশে রেখে দাবড়িয়ে বেড়াচ্ছে এক দেশ থেকে এক দেশে। সব কিছুই যেন অসহায় এর নিকট। আর এই ভাইরাস এর  ঝুঁকি এড়াতে এবং পাশ্ববর্তি দেশ ভারত লকডাউন হওয়ায় একের পর এক স্থলবন্দর বন্ধ হয়ে যাচ্ছে। এরইমধ্যে বেনাপোল, হিলি, আখাউড়ার মতো বড় স্থলবন্দরগুলোও বন্ধপ্রায়।
করোনা ভাইরাসের বিস্তার রোধে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য লকডাউন করে দেওয়ায় সোমবার (২৩ মার্চ) সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। সোমবার বিকাল ৫টা থেকে আগামী ২৭ মার্চ বিকাল ৫টা পর্যন্ত চলবে এই লকডাউন।
গত রবিবার (২২ মার্চ) পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে এক জরুরি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, লকডাউনের সময়ে কলকাতাসহ অন্য শহরগুলোতে আপৎকালীন পরিষেবা বাদ দিয়ে বাকি সবকিছু বন্ধ হচ্ছে।
ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, রাজ্য সরকার কলকাতাসহ আশপাশের শহরগুলোতে ২৩-২৭ মার্চ লকডাউন ঘোষণা করায় সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ হয়ে গেছে।
বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাসিদুল ইসলাম জানান, ‘সকাল থেকেই দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ বিষয়ে কোনও আদেশ আমি পাইনি।
Print Friendly, PDF & Email