শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫১ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

গৃহবধূর মুখে এসিড ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার / ১৭৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫১ অপরাহ্ন

যৌতুকের দাবিতে অন্তঃসত্তা শারমিন আক্তার (২০) নামে এক গৃহবধূকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। একপর্যায়ে মুখে ব্যাটারীর এসিড ঢেলে হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের। আহত গৃহবধূকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন।
শারমিন লক্ষ্মীপুর পৌরসভার ১২নং ওয়ার্ডস্থ লাহারকান্দি গ্রামের কৃষক মোঃ নুরনবীর মেয়ে। বর্তমানে নির্যাতিতা গৃহবধূ ৩ মাসের গর্ভবতী বলে জানিয়েছে তার পরিবার।
স্বজনরা জানান, ৩ বছর আগে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামের কালা মিয়ার ছেলে মোঃ আজাদের সঙ্গে শারমিনের বিয়ে হয়। বিয়ের কদিন পর থেকেই আজাদ ও তার মা, বোন শারমিনকে দুই লাখ টাকার জন্য চাপ দিতে থাকেন। শারমিন ও তার পরিবার যৌতুকের বিষয়ে অপরাগতা প্রকাশ করলে তাকে মাঝে মধ্যেই মারধর করতো আজাদ।
সবশেষ গত ২৩ ফেব্রুয়ারি শারমিনকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। এক পর্যায়ে হত্যার উদ্দেশ্য জোরপূর্বক মুখে ব্যাটারীর এসিড ঢেলে দেয়। খবর পেয়ে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ও অবস্থার অবনতি হলে নোয়াখালী হাসপাতালে ভর্তি করে স্বজনরা। দীর্ঘ দিন চিকিৎসা শেষে বাড়ীতে আসলে ২৬ মার্চ আবারও অবস্থার অবনতি ঘটে শারমিনের। পরে লক্ষ্মীপুরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় লক্ষ্মীপুর মডেল থানায় শারমিনের স্বামী মোঃ আজাদকে প্রধান বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীর পিতা কৃষক মোঃ নুরনবী। অভিযোগে তার শাশুড়ী মুর্শিদা বেগম (৫০) ও ননস কাজলী বেগম (৩২) কে বিবাদী করা হয়েছে। এ বিষয়ে জানতে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।
২৯ মার্চ রবিবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ শারমিনের মা তাহেরা বেগম অভিযুক্তদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে বলেন, বিবাদীদের ভয়ে আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি। গতকাল শনিবার তারা একদল বাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আমাদের উপর হামলার চেষ্টা চালায়।

ল/আলো-বার্তা বিভাগ

Print Friendly, PDF & Email