মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

ঘরে বসেও আক্রান্ত হতে পারেন করোনায়

অনলাইন সম্পাদনা / ৪২৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

করোনাভাইরাসের কারণে হাজার হাজার মানুষ স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে আছেন।অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে। তবে ঘরবন্দী থেকেও করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। ভারতের ফরিদাবাদের সর্বোদয়া হাসপাতালের আইসিউ পরিচালক শেফা পাওয়ার কিছু কৌশলের কথা বলেছেন যা অবলম্বন করলে করোনা থেকে দূরে থাকা সম্ভব। যেমন:

১. অতি জরুরি না হলে পরিবারের কাউকে বাইরে যেতে নিরুৎসাহিত করুন।
২. গৃহপরিচারিকা বা বাইরে থেকে যারা ঘরে আসছেন তাদের বিষয়ে সাবধান হতে হবে। তাদের পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।
৩. প্রতিদিন ঘরে আনা তরল দুধের প্যাকেটকে ভালো করে ডিটারজেন্ট দিয়ে ধুয়ে নেবেন।
৪. বাইরে থেকে যেসব দ্রব্যসামগী আনা হচ্ছে তা পঁচে যাওয়ার সম্ভাবনা না থাকলে তা ঘরের এক কোণে রেখে দিন। ১২-২৪ ঘণ্টা পর সেখানে ভাইরাস থেকে থাকলে নিজে থেকেই মারা যাবে।
৫.বাইরে থেকে ঘরে আসলে কোনো কিছু স্পর্শ করার আগেই গায়ের কাপড়-চোপড় পরিষ্কার করে নিন। গোসল করুন, চুল পরিষ্কার করুন।

ভাইরাসের সংক্রমণ শূন্যের কোঠায় নেমে আমার পর আমরা যা ইচ্ছা তাই করতে পারবো। তাই এ কয়দিন সাবধান থাকা বেশি জরুরি।

Print Friendly, PDF & Email