শনিবার, ২১ মে ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

নলছিটিতে খোলা বাজারে ওএমএস’র চাল বিক্রি শুরু

উপজেলা সংবাদদাতা / ১০৩৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২১ মে ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে সৃষ্ট সংকটের কারণে অসহায় হয়ে পড়া মানুষের জন্য খোলা বাজারে (ওএসএম) ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে নলছিটি পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় এ কার্যক্রম শুরু করা হয়।
নলছিটি বাজারের (ওএমএস) ডিলার মিজানুর রহমান লালন একটি খোলা পিকআপে চাল বিক্রি শুরু করেন। এসময় কার্যক্রমটির উদ্বোধন করেন নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার।
উপস্থিত ছিলেন নলছিটি পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ও ডিলার।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সংস্থা সূত্রে জানা গেছে, মঙ্গলবার থেকে নলছিটি উপজেলার বিভিন্ন স্পটে ৪ জন নিয়োগপ্রাপ্ত ডিলারের মাধ্যমে খোলা বাজারে গাড়িতে করে নিয়ে ১০ টাকা কেজি জনপ্রতি ৫ কেজি চাল বিক্রি করা হবে। তবে একজন ভোক্তা তার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সপ্তাহে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। সপ্তাহে তিন দিনে বিভিন্ন স্পটে তিন টন চাল খোলা বাজারে বিতরণ করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বিতরণ কার্যক্রম।
নলছিটি উপজেলা নির্বাহী অফিসার জানান, করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে জনসাধারণ গৃহে অবস্থান করায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে, তাই কর্মহীন মানুষের জন্য সরকারের এই ওএমএস চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে। এই কার্যক্রমে সকল শ্রেণী পেশার মানুষ ১০ টাকা দিয়ে প্রতি কেজি চাল কিনতে পারবেন।
Print Friendly, PDF & Email