শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩০ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

বাংলাদেশ বেতারের গীতিকার হলেন গাজী গিয়াস উদ্দিন

অনলাইন সম্পাদনা / ১৬৮ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩০ অপরাহ্ন

বাংলাদেশ বেতারের গীতিকার হলেন গাজী গিয়াস উদ্দিন। গত ১২ জুন বেতারের গীতিকার অর্ন্তভূক্তি সংক্রান্ত মনোনয়নপত্র গ্রহণ করেন তিনি। গাজী গিয়াস উদ্দিন মাসিক বাংলা আওয়াজ পত্রিকার সম্পাদক, লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ও দৈনিক জনতা জেলা প্রতিনিধি। তিনি লক্ষ্মীপুর প্রেস ক্লাব এর অন্যতম প্রতিষ্ঠাতা। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ ৭টি, অন্যান্য গ্রন্থ সহ গ্রন্থের সংখ্যা ১২টি। তন্মধ্যে সঙ্গীত বিষয়ক গ্রন্থ “রহস্যের জহরমালা” ২০১৫ সালে প্রখ্যাত প্রকাশক মিজান পাবলিশার্স প্রকাশ করে। গাজী গিয়াস উদ্দিন ১৯৬০ সালে লক্ষ্মীপুর জেলার মান্দারী ইউনিয়নের গন্ধর্ব্বপুর গ্রামে ঐতিহ্যবাহী রিয়াজ উদ্দিন মিঞা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতা স্বাধীনতা পরবর্তী মান্দারী ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ও খ্যাতনামা সমাজসেবী হারিছ উদ্দিন আহমদ ও মাতা সায়েরা খাতুন।
গাজী গিয়াস উদ্দিন বাংলাদেশ বেতারের গীতিকার তালিকাভুক্ত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন অনেকে। অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট নজরুল গবেষক কবি ড. আবু হেনা আবদুল আউয়াল, লেখক হোসাইন ইফতেখার, বিশিষ্ট কবি মুজতবা আল মামুন, কবি ও গীতিকার জামিল জাহাঙ্গীর, কবি ও আবৃত্তিকার সেজুঁতি ইনস্টিটিউশনের নির্বাহী পরিচালক এডভোকেট মুরাদ আল হাসান চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email