শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১০ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

বেনাপোলকে জীবানু মুক্ত করতে হবে সকলে ঐক্যবদ্ধ হয়ে —-মেয়র আশরাফুল আলম লিটন

অনলাইন সম্পাদনা / ৩৭২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১০ অপরাহ্ন

যশোর, শার্শা উপজেলা সংবাদদাতা:
যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, আজ সারা পৃথিবী মানবতার বিপর্যয়। মানুষ আজ এমন একটি পর্যায়ের সম্মুখিন যে সামগ্রীক পৃথিবী জুড়ে এত অসহায় যা আমার জীবন দশায় কখনো দেখিনি। বেনাপোল একটি সীমান্ত লাগোয়া শহর। রাষ্ট্রের গুরুত্বপুর্ন একটি প্রবেশদ্বার এই শহর। এ পথে দেশী বিদেশী পর্যটক যাতায়াত করে। তাই এখানে জীবানু মুক্ত রাখতে পৌর সভার পক্ষ থেকে শহরের অলি গলি হেক্সোসল দিয়ে পরিস্কার পরিছন্নতার উদ্যেগ নেওয়া হয়েছে। কথাগুলো বললেন বেনাপোল পৌরসভা চত্বরে করোনা ভাইরাস প্রতিরোধ এর ওষধ ও স্প্রে মেশিন এর সিলিন্ডার বিতরন ও পৌর এলাকায় জীবানু মুক্ত করার শুভ উদ্বোধন অনুষ্ঠানে মেয়র আশরাফুল আলম লিটন।
মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় বেনাপোল পৌরসভা এলাকায় করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য মেয়র লিটন বলেন, আজ এই রহস্যময় ভাইরাসে মানুষ মারা যাচ্ছে। আর স্বজনরা সেই প্রিয়জনদের দাফন করছে। এটা অত্যান্ত বেদনাদায়ক। বেনাপোল শহর সীমান্ত এলাকায় হওয়ায় এ পথে দেশী বিদেশী পাসপোর্টযাত্রী সহ আসে ভারত থেকে আমদানি পন্যবাহি শত শত ট্রাক। তাই তাদের মাধ্যেমে যাতে জীবানু প্রবেশ করতে না পারে তার জন্য পৌরসভার সকল জায়গায় হেক্সোসল দিয়ে জীবানু মুক্ত করতে আজ থেকে কাজ করবে কর্মীরা।
তিনি বলেন এই পৌরসভার তত্বাবধায়নে হেস্কোসল দিয়ে রিক্সা ভ্যান, গাড়ী সহ দুর দুরান্ত থেকে আসা পরিবহন ও পৌর সভার মার্কেট, মাছ বাজার কাচাবাজার, মাংশ বাজার সহ সকল অলিগলি স্প্রে করা হবে। আজ থেকে প্রতিদিনি এই শহরে জীবানুমুক্ত রাখতে পরিস্কার পরিচ্ছন্নতার জন্য কাজ চলবে।
এসময় বেনাপোল পোর্ট থানা, স্থল বন্দর, কাস্টমস ও ইমিগ্রেশন কর্তৃপক্ষকে বেনাপোল পৌরসভার পক্ষ থেকে হেক্সোসল দিয়ে জীবানু মুক্ত করার জন্য স্প্রে মেশিন এর সিলিন্ডার ও ওষধ বিতরন করা হয়। আর পৌরসভার পক্ষ থেকে বেনাপোল চেকপোষ্ট থেকে পৌর এলাকার সকল স্থানে জীবানুমুক্ত করতে পরিস্কার পরিচ্ছন্নতার জন্য ৩০টি স্প্রে মেশিন নামানো হয়।
বেলা সাড়ে ১১ টার সময় মেয়র লিটন এর তত্বাবধায়নে বেনাপোল বাহাদুপুর মোড়, দুর্গাপুর মোড়, চেকপোষ্ট এলাকায় পরিচ্ছন্ন রেখে জীবানু মুক্ত করতে কর্মীদের স্প্রে করতে দেখা যায়। এ সময় তিনি পরিচ্ছন্ন কর্মীদের দিক নির্দেশনা দেন নিজে।
Print Friendly, PDF & Email