শনিবার, ২৮ মে ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

ভৈরবনগর গ্রামে নাগিন গাছ!

উপজেলা সংবাদদাতা / ১৪৭৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৮ মে ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন

ভৈরবনগর গ্রামের দিঘীর মধ্যে পাওয়া গেছে একটি নাগিন গাছ।  ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার কুটি ইউনিয়ন এর ছোট একটি গ্রাম ভৈরবনগর।  গত ২৭ মার্চ দিঘীর মধ্যে মাটি খুরতে গিয়ে গ্রামের দুই ব্যাক্তি উদ্ধার করেছেন। প্রথম ব্যাক্তি মাটি কাটার সময় নাকি তার দা সরে যায় এবং তার দা বাঁকা হয়ে যায় এর পর থেকে তার সারা শরীর ব্যাথা।  দ্বিতীয় ব্যাক্তি একই কাজ করেন এবং এটা কি দেখতে তিনি সম্পূর্ণ মাটি খুড়ে এটি উদ্ধার করেন।
অতঃপর গ্রামের মহিলারা এর চিত্রবঙ্গি দেখে জয়দ্ধনি এবং ধান দুব্রা দেয়। প্রথমত গ্রামের লোকেরা এটিকে চরক গাছ হিসেবে আখ্যা দেয়। এর জন্য গত ২৮ মার্চ গ্রামের একটি প্রাক্তন মন্দিরে নিয়ে যাওয়া হয়। ঐ রাতেই মন্দিরের পুরোহিত স্বপ্ন দেখেন যে,”” এটি একটি নাগিন গাছ, এবং তিনি এটাও বলেন যে, এই গাছটিকে যেখানে পাওয়া হইছে ঐ জায়গায় তার নাগ গাছটি আছে। তাকে  যেন ঐ জায়গায় রেখে দেওয়া হয় এবং নাগ  পূজা যেন করা হয় গ্রামে। এই নাগ-নাগিন ২৫০ বছর পুরোনো এবং আগে এর পূজা করা হতো। এখন আবার তার পূজা যেন করা হয় এই গ্রামে।”” এই কথায় গ্রামের সবাই পরদিনই ঐ দিঘীর মধ্যে এই গাছটিকে রেখে দেয়।
একথা শুনে মন্দিরের কর্তা, সভাপতি, গ্রামের মিলে সিদ্ধান্ত নেয় যে, তারা এই নাগ পূজা করবেন বলেছেন।
তারা যত তারাতারি সম্ভব এই পূজা করবেন।
ল/আ, জয়ন্ত/কসবা, ব্রাক্ষ্মণবাড়িয়া
Print Friendly, PDF & Email