মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

মক্কা-মদিনায় কারফিউ জারি

ডেক্স নিউজ / ৫৪১ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে দেশটির জারি করা জরুরি এক আদেশে বৃহস্পতিবার জানানো হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাত দিয়ে মিডল ইস্ট আই এখবর জানিয়েছে। করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সৌদি সরকার এ পদক্ষেপ নিয়েছে বলে জানানো হয়েছে।

তবে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হলেও কেবলমাত্র প্রাপ্ত বয়স্করা জরুরি ওষুধ ও খাবার আনতে সকাল ৬টা থেকে বিকাল ৩টার মধ্যে বাড়ি থেকে বের হতে পারবেন। এতে আরও বলা হয়, বৃহস্পাতবার থেকে এ আদেশ কার্যকর করা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ কারফিউ চলবে। তবে, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এ আদেশের বাইরে থাকবে।

গত ২৫ মার্চ থেকেই করোনার কারণে মক্কা, মদিনা ও রিয়াদসহ দেশটির ১৩টি প্রদেশকে লকডাউন করা হয়। তখন থেকেই মূলত সীমিত আকারে শুধু রাতের বেলা কারফিউ জারি করা হয়েছিল। এখন এটি ২৪ ঘণ্টার জন্য করা হলো। এ পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে ১ হাজার ৭০০ জনেরও বেশি আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে কমপক্ষে ১৬ জন। এ কারণে দেশটির প্রশাসন নাগরিকদের চলাচলে কড়াকড়ি আরোপ করেছে। এর ফলে ওমরাসহ পবিত্র নগরী দুটির কোন মসজিদেই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নামাজ পড়া যাবে না।