শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

মাদারীপুর নতুন করে আরো ১ করোনা রোগি সনাক্ত

জেলা প্রতিনিধি / ৪৫৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

মাদারীপুরে জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের এক নারী করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এর ফলে মাদারীপুর জেলায় বর্তমানে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে  ১৯ জনে। এছাড়া এখন মাদারীপুর জেলার ৪টি উপজেলার তিনটি উপজেলাই চলছে পুরো লকডাউন।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ সাংবাদিকদের  জানান, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে একজন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। তিনি ঢাকায় বসে তার নমুনা পরীক্ষা করান। তার রিপোর্টে করোনা পজিটিভ হওয়ায় গতকাল রাতে তাকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে আনা হয়। নতুন আক্রান্ত নারীসহ মাদারীপুরে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বর্তমানে ১৯ জন। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালে আইসোলেশনে আছেন ১২ জন। এছাড়া কালকিনি ও রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে একজন করে রয়েছেন।

মাদারীপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানা যায়, গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নতুন একজনকে পাঠানো হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭৯ জন। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ১৪৫ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে আইইডিসিআরে । যার ১০৬ জনের রিপোর্টে মধ্যে ১২ জনের করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। বাকি এখনও ৩৯ জনের রিপোর্ট আসেনি।

এছাড়া জেলা প্রশাসক জানান রবিবার (১২ এপ্রিল) থেকে কালকিনি ও রাজৈর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে । এছাড়া পূর্বে থেকেই শিবচর উপজেলা লকডাউন ছিল। জেলার ৪টি উপজেলার মধ্যে বর্তমানে সদর উপজেলা বাদে বাকি তিনটি উপজেলাই লকডাউন চলছে। মাদারীপুর জেলার সদর উপজেলা কে অর্ধবেলা লকডাউন ঘোষণা করা হয়েছে । এছাড়া জেলা প্রশাসন সকাল ১১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা রাখার নির্দেশনা দিয়েছেন।

মোঃ ইব্রাহীম রহমান অন্ত, মাদারীপুর

Print Friendly, PDF & Email