শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

রায়পুরে ডাকাতির ঘটনায় পুলিশের অর্জন বিসর্জন

অনলাইন সম্পাদনা / ৬৯৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

[divider style=”solid” top=”20″ bottom=”20″]

মোঃ ওয়াহিদুর রহমান (মুরাদ)॥

রায়পুর থানার পুলিশের অর্জন ডাকাতির কারনে বিষর্জন হচ্ছে প্রতিনিয়ত। নবাগত ওসি তোতা মিয়া যোগদান করার পর থেকে ইউনিয়নে মাদক, সন্ত্রাস, চুরি ও ডাকাতি রোধে নিয়মিত সভা -সমাবেশ করেও ডাকাতি ঠেকানো যাচ্ছে না। উপজেলার কেরোয়া ইউনিয়নে ডাকাতির ঘটনা অহরহ ঘটায় উদ্বিগ্ন এলাকাবাসীসহ খোদ স্থানীয় এমপি। কারন স্থানীয় এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের নিজ ইউনিয়নে ডাকাতরা নিয়মিত ডাকাতি করে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে চলে যেয়ে নির্বিঘেœ।

এদিকে শুক্রবার রাতে রায়পুরে এক বাড়িতে দুর্র্ধষ ডাকাতি সংগঠিত হয়েছে। মুখোশধারী ডাকাতরা পরিবারের সদস্যদের বেঁধে স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার। বৃহস্পতিবার রাত ৩টার দিকে ৪নং সোনাপুর ইউনিয়নের বগা রাখালিয়া গ্রামের নূর নবী বাচ্চু চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে। সেই সময় ডাকাতদের বাধা দিতে গিয়ে নূরনবী চৌধুরী বাচ্চু (৫৮), গৃহবধূ আমেনা বেগম (৫০), আবুল কাশেম (৫৫) ও পারুল বেগম (৩৯) আহত হন।অ াহতদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবার জানান, ঘটনার সময় নূরনবী চৌধুরী বাড়ীর বিল্ডিংয়ের জানালার গ্রীল কেটে ৭-৮ জন মুখোশধারী ডাকাত ঘরের ভেতরে ঢোকে। এ সময় পরিবারের সদস্যদের আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা, মুখ বেঁধে ব্যাপক মারধর করেন। পরে ডাকাতরা ওয়াড্রব ও স্টিলের আলমারি ভেঙে প্রায় ৪ ভরি স্বর্ণ, নগদ সাড়ে ৪০ হাজার টাকা ও মোবাইল সেটসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এরপর একই বাড়িতে কেয়ারটেকার আবুল কাশেমের টিনের ঘরের দরজা ভেঙে কেয়ারটেকার ও পারুলকে বেঁধে মোবাইল ফোন, স্বর্ণালংকারসহ প্রায় ১লক্ষ টাকার মালামাল লুটে নেয়। এ সময় দুই পরিবারের লোকজন বাধা দিতে গেলে ডাকাতদল তাদেরকে মারধর করে এবং ব্যাপক ভাঙচুর করে পালিয়ে যায়।

গত সপ্তাহে ডাকাতির চেষ্টা করা প্রবাস কেরোয়ার বাসিন্দা রিয়েল মিয়াজী বাড়ি সহ আশেপাশে অনেক বাড়িতে, তিনি বলেন স্থানীয় কারো তথ্য ও সহযোগিতা ছাড়া ডাকাতরা এত বড় ডাকাতি করার সাহস পায় না। তিনি ধারনা করেন ডাকাতদের সহযোগীরা রায়পুরের কেউ হয়ত জড়িত এবং ডাকাতি করে রামগঞ্জ ও বোয়াডার দিয়ে নির্বিঘ্নেই চলে যায়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া বলেন, ডাকাতি সংগঠিত হওয়ার ঘটনা আমাদেরকে কেউ জানায়নি। তবে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি । এদিকে, ডাকাতদের হামলায় আহত নূরনবী চৌধুরী বাচ্চু জানিয়েছেন; ডাকাতির ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email