রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

রায়পুরে ত্রাণের চাঁদাবাজি নিয়ে স্ট্যাটাস-হামলায় আহত ১

স্টাফ রিপোর্টার / ২০২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরের রায়পুরে করোনায় সঙ্গরোধে গৃহবন্দি হয়ে পড়া শ্রমজীবিদের ত্রাণ দিতে সাবেক ছাত্রলীগ নেতা পাপেল মাহমুদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ‘রায়পুরে সাবেক এক নেতা কর্মীদের কাছে টাকা চাচ্ছেন, ত্রাণ বিতরণের জন্য’ এমন একটি স্ট্যাটাসের জন্য রাসেল মাহমুদ নামে এক নেতাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারা হয়েছে। খোদ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পাপেল মাহমুদ তাকে মারধর করে।  বুধবার (৮ এপ্রিল) রাত ৯ টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের মিতালি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত রাসেল উপজেলা রায়পুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। কিল-ঘুষিতে তিনি চোখে গুরুতর আঘাত পেয়েছেন।
এদিকে রায়পুরে ত্রাণ বিতরণের জন্য ব্যবসায়ীরা যেন কাউকে চাঁদা না দেয়, সেজন্য রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র ইসমাইল খোকন সম্প্রতি মাইকিং করিয়েছেন। পৌরসভার মধ্যে এ মাইকিংয়ের ঘটনায় তিনি বেশ প্রশংসিত হয়।
জানা গেছে, পাপেল উপজেলা ছাত্রলীগের সভাপতি থাকাকালীন আহত রাসেলের কাছ থেকে ৮ হাজার টাকা ধার নেয়। ওই টাকা এখনো ফেরত দেওয়া হয়নি। করোনায় সঙ্গরোধে থাকা শ্রমজীবিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতে পাপেল আবারো রাসেলের ৫ হাজার টাকা দাবি করে। তবে এই টাকা ধারের নয়। টাকা না দেওয়ায় বারবার তাকে নক করছিল পাপেল। একপর্যায়ে রাসেল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘রায়পুরে সাবেক এক নেতা কর্মীদের কাছে টাকা চাচ্ছেন, ত্রাণ বিতরণের জন্য’ লেখাটি পোস্ট করেন।
এতে ক্ষিপ্ত হয়ে ঘটনার সময় পাপেল মিতালি বাজার তার বড়ভাইয়ের শশুর মাহফুজুল ইসলামের মুদি দোকানে রাসেলকে ডেকে আনে। একপর্যায়ে পাপেলসহ তার বড় ভাই ও চাচাতো ভাইকে সঙ্গে নিয়ে রাসেলকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারে।  পরে তাকে স্ট্যাটাসটি মুছে ফেলার জন্য হুমকি দেয়। এরমধ্যে মুদিদোকানি মাহফুজ হচ্ছেন রাসেলে মামা।

আহত ছাত্রলীগ নেতা রাসেল মাহমুদ বলেন, দায়িত্বে থাকাকালিন পাপেল আমার থেকে টাকা নিয়ে ফেরত দেয়নি। এখন আবার ত্রাণ বিতরণের নামে তিনি আমার কাছ থেকে ৫ হাজার টাকা চেয়েছে। কারো নাম না উল্লেখ করে একটি স্ট্যাটাস দিয়েছি। এতে বড়ভাই ও চাচাতো ভাইকে নিয়ে এসে পাপেল আমাকে এলোপাতাড়ি মারধর করেছে। আমি এ ঘটনায় থানায় মামলা করবো।

অভিযোগ অস্বীকার করে সাবেক উপজেলা  ছাত্রলীগ সভাপতিমা পাপেল মাহমুদ বলেন, রাসেলের সঙ্গে কি ঘটেছে আমি তা জানি না। আমি সেখানে উপস্থিতও ছিলাম না। তিনি আমার বড়ভাইয়ের আত্মীয় হন। তাদের মধ্যে যদি কোন সমস্যা হয়ে থাকে, সেটি তাদের ব্যাপার। কিন্তু রাসেল আমার বিরুদ্ধে ফেসবুকে অপ-প্রচার করছে, আমি তার বিরুদ্ধে মামলা করবো।

মো.ওয়াহিদুর রহমান মুরাদ