সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ

স্টাফ রিপোর্টার / ৭৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ন

লক্ষ্মীপুরে রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। সোমবার (২৩ আগস্ট) রায়পুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব চেক বিতরণ করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ও রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলার ১৭১জন ছাত্র-ছাত্রীর মাঝে ১৫ লক্ষ ২০ হাজার ৪ শত টাকার চেক বিতরণ করা হয়।
বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় উপজেলার ১৭১জন শিক্ষার্থীকে প্রাথমিক-৭০০ টাকা, মাধ্যমিক- ৮০০ টাকা, উচ্চ মাধ্যমিক- ১০০০ টাকা ও উচ্চতর- ১২০০ টাকা হারে প্রতি ছয় মাস অন্তর অন্তর টাকার চেক বিতরণ করা হয়।

চেক বিতরণকালে এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনেক উদ্যোগ গ্রহণ করেছেন। বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, নারীদের বিনা বেতনে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অধ্যয়নের সুযোগ, মেধাবীদের বৃত্তি প্রদান ইত্যদি উদ্যোগে দেশের শিক্ষা খাতের অর্জন আজ সর্বত্র প্রশংসিত।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাংসদ বলেন, এ উপবৃত্তির মাধ্যমে এটা প্রমাণিত সরকার তোমাদের সঙ্গে আছে। তবে সব উদ্যোগ তখনই সফল হবে যখন তোমরা উপবৃত্তির টাকায় সুশিক্ষিত ও সফল সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে।

এসময় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হাজী ইসমাইল খোকন, সাবেক মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এড. মারুফ বিন জাকারিয়া, সহকারী কমিশনার ভূমি আক্তার জাহান সাথী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: শরিফ হোসেনসহ উপজেলা বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ ও ইউপি চেয়ারম্যানবৃন্দ।