মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

লক্ষ্মীপুরে প্রায় ৩ লাখ শিশু পাবে ভিটামিন এ ক্যাপসুল

অনলাইন সম্পাদনা / ২২৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার ॥

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য নিয়ে লক্ষ্মীপুরে ২ লাখ ৯৮ হাজার ৩৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৯ এর প্রথম রাউন্ডে শিশুদের এসব ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান স্বাস্থ্য বিভাগ। সোমবার (১৭ জুন) দুপুরে লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে স্থানীয় সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করে এসব তথ্য জানান সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মো. নিজাম উদ্দিন।

কর্মশালায় আরো জানানো হয়, আগামী ২২জুন তারিখে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৩১ হাজার ৬৩৮ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। কর্মসূচি বাস্তবায়নে ৩ হাজার ২০ জন স্বেচ্ছাসেবক ও মাঠকর্মী কাজ করবেন। জেলার ৫টি উপজেলায় স্থায়ী, অস্থায়ী ও অতিরিক্ত কেন্দ্র মিলে ১ হাজার ৫১০ টি কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় প্রজেক্টরের মাধ্যমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিস্তারিত তথ্য তুলে ধরেন মেডিকেল অফিসার (সিভিল সার্জন অফিস) ডা. আরিফুর রহমান। কর্মশালায় জেলায় কর্মরত অর্ধশতাধিক গণমাধ্যমকর্মী অংশ নেন।

Print Friendly, PDF & Email