শনিবার, ২১ মে ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন

স্টাফ রিপোর্টার / ৩৩৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২১ মে ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর সরকারি কলেজে ‘শেখ রাসেল দেয়ালিকা’ উদ্বোধন করা হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) দুপুরে কলেজের হল রুমে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা শেষে অতিথিবৃন্দ এ দেয়ালিকা উদ্বোধন করেন। দেয়ালিকায় বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর সম্পকৃত বিভিন্ন লেখা ও চিত্র প্রাধান্য পেয়েছে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহাবুবুল করিম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম শাহ্জাহান কামাল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নুরউদ্দিন চৌধুরী নয়ন।
ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ও দেয়ালিকা উদ্বোধন কমিটির নেতা গিয়াস উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কলেজের বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আওয়ামী লীগ নেতা জাকির হোসেন ভূঁইয়া আজাদ, জেলা ছাত্রলীগের সভাপতি মো: শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানসহ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।
দেয়ালিকার ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন, অনেক স্বপ্ন নিয়ে জাতির পিতা তার কনিষ্ঠ পুত্রের নাম রাসেল রেখেছিলেন। পিতার মতোই দরদি ও মানবিক গুণে গুণান্বিত ছিল শেখ রাসেল। সদ্য স্বাধীন বাংলাদেশের মতোই অপার সম্ভাবনা নিয়ে বড় হয়ে উঠছিল শিশু রাসেল। ঘাতকের নির্মম আঘাত তাকে কেড়ে না নিলে হয়তো একজন আদর্শ নেতা পেতো এ জাতি।
এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলোকট্রনিস্ক মিডিয়ার সংবাদকর্মী বৃন্দ, কলেজের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও বিএনসিসি’র সদস্যরা উপস্থিত ছিলেন।