শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৮ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ

 শিবচরে নতুন করে করোনায় আক্রান্ত ২ নারীসহ ৬ জন আইসোলেশনে

জেলা সংবাদদাতা / ৫২০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৮ অপরাহ্ন

মাদারীপুর জেলার শিবচর উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২ নারীসহ ৬ জনকে আইসোলেশনে নেওযা হয়েছে।  শুক্রবার সকা‌লে তাদের মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন ৯জন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা আবার একই পরিবারের তিনজন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুরের সিভিল সার্জন সফিকুল ইসলাম।
সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা যায়, জেলার শিবচরে নতুন করে করোনায় আক্রান্ত হওয়া একজন স্কুল শিক্ষিকা ও উপজেলা চেয়ারম্যানের নিকটাত্মীয়। তার বয়স ৩৮ বছর। অপরজন ৩০ বছর বয়সের একজন গৃহিনী। গত ৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে ওই দুই নারীর করোনা টেস্ট ‘পজেটিভ’ প্রতিবেদন আইইডিসিআর থেকে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছালে ভোর রাতেই তাদের শিবচর থেকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ১১০ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। যার মধ্যে থেকে গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো ৭৪ জনের মধ্যে ৪০ জনের রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে তিনজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিনজনের শরীরে আবারো করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় একই পরিবারের তিনজনকে শুক্রবার সকালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। দ্বিতীয়বার আক্রান্ত তিনজন ইতালিফেরত যুবকের স্ত্রী, দুই সন্তান। এর আগে গত ৬ এপ্রিল ওই ইতালিফেরত যুবকের শ্বশুর, শাশুড়ি ও এক বন্ধুকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাদের শরীরেও দ্বিতীয়বার করোনা শনাক্ত হয়। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নয়জনকে রাখা হয়েছে।
মাদারীপুর সিভিল সার্জন সফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো রিপোর্টের থেকে নতুন করে দুজন নারীর শরীরে করোনায় পজেটিভ। আক্রান্ত দুজনই আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি আছে।
মো ইব্রাহীম রহমান অন্ত, মাদারীপুর
Print Friendly, PDF & Email