শনিবার, ২১ মে ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

শেরপুরে খোলা বাজারে চাল বিক্রি শুরু

জেলা সংবাদদাতা / ৯৫৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২১ মে ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন
প্রতীকি ছবি

শেরপুর জেলা সদরে গত ৩১/০৩/২০ মঙ্গলবার থেকে শুরু হয়েছে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি। প্রতি কেজি চাল বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে।

জেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, শেরপুর জেলা শহরে খাদ্য অধিদপ্তর থেকে নির্ধারিত আটজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল বিক্রি শুরু করা হয়েছে। তন্মধ্যে প্রতিদিন পাঁচজন ডিলার প্রত্যেকে ১ টন করে চাল বিক্রি করতে পারবেন। একজন ব্যক্তি সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা। ওএমএসে ১৮ টাকা কেজি দরে আটাও বিক্রি করা হচ্ছে।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ফরহাদ খন্দকার জানান, চালের মূল্য সহনীয় পর্যায়ে কমিয়ে আনতে এবং নিম্ন আয়ের জন সাধারনের খাদ্য প্রাপ্তি সহজলভ্য করার জন্য খাদ্য অধিদপ্তরের নির্দেশনায় চাল বিক্রি শুরু করা হয়েছে। এ জেলায় আগে থেকেই বছর জুড়ে খোলা বাজারে আটা বিক্রির কার্যক্রম চলছে।

তিনি আরও জানান, করোনা ভাইরাস সংক্রমনের সম্ভাবনা, সময় ও হয়রানি কমানোর জন্য বিক্রয়ের পূর্বেই আটা প্যাকেট করে রাখা হচ্ছে। ফলে অল্প সময়েই বিতরন করা যাচ্ছে। এছাড়া, ভোক্তাদের অভিযোগ প্রদানের জন্য ফোন নাম্বার সম্বলিত নতুন ব্যানার করা হয়েছে। উপজেলা পর্যায়ে খোলা বাজারে চাল বিক্রি কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষ চিন্তা ভাবনা করছে।

-ল/আ, সুমন শাহরিয়ার, শেরপুর

Print Friendly, PDF & Email