শনিবার, ২১ মে ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন

শিরোনাম:
সাউথ এশিয়া গোল্ডেন পিস এ্যাওয়ার্ড-২০২১ পেলেন শাম্মী তুলতুল লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

২৬ মার্চ থেকে ১০ দিনের দেশব্যাপী সাধারণ ছুটি

অনলাইন সম্পাদনা / ৬৬৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২১ মে ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন

দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যরন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।এসময় সরকারি-বেসরকারি সব অফিস-আদালত বন্ধ থাকবে। তবে হাসপাতাল ও জরুরি সেবা এবং কাঁচাবাজার, খাবার, ঔষুধের দোকানসহ নিত্যপণ্যের দোকান খোলা থাকবে।
সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।ছুটির সময়ে সীমিত আকারে ব্যাংক খোলা রাখার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা দেবে।
২৬ মার্চ সরকারি ছুটি, এর সঙ্গে ২৭-২৮ তারিখ সাপ্তাহিক ছুটি রয়েছে। এর সঙ্গে ২৯ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি। ৩-৪ এপ্রিল আবার সাপ্তাহিক ছুটি রয়েছে।
ঘোষণায় বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ স্থানীয় পর্যায়ে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। এটা ঠিক লকডাউন না। অর্থাৎ মানুষের কাজ থাকবে না। এ সময় বাসা থেকে না হওয়ার অনুরোধ জানানো হয়।
একইসঙ্গে মসজিদে না গিয়ে বাসায় নামাজ আদায় এবং সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে এবং গণপরিবহন চলাচল সীমিত করার পরামর্শ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, দেশে নতুন করে আরও ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আরও একজন। এনিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সুস্থ হয়েছেন ৫ জন।
এপযর্ন্ত আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও ২ জন নার্স রয়েছেন।
আক্রান্তদের মধ্যে ঢাকায় ১৫, মাদারীপুরে ১০, নারায়ণগঞ্জে ৩, গাইবান্ধায় ২, চুয়াডাঙ্গা, গাজীপুর ও কুমিল্লায় ১ জন করে।