সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

আবারও হাসপাতালে দিলীপ কুমার

ডেক্স নিউজ / ৮৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। রোবাবর (৬ জুন) মুম্বাইয়ের খার হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি কার্ডিওলজিস্ট ডা. নিতিন গোখালে এবং পালমনোলজিস্ট ডা. জলিল পারকারের নেতৃত্বে একদল বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন। তারা গভীরভোবে দিলীপ কুমারের অবস্থা পর্যবেক্ষণ করছেন।

তবে কী কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তা এখনো জানা যায়নি বলে এনডিটিভি জানিয়েছে।

এর আগে গত মাসে ৯৮ বছর বয়সী দিলীপ কুমারকে হাসপাতালে নেয়া হয়। নিয়মিত পরীক্ষার জন্য সে বার তাকে ভর্তি করা হয় এবং দুই দিন পর তাকে ছেড়ে দেয়া হয়।

গত বছরের মার্চে ভারতজুড়ে লকডাউন দেয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলীপ কুমার জানান, করোনা সংক্রমণ রোধে সতর্কতা হিসেবে তিনি এবং তার স্ত্রী ‘পুরোপুরি আইসোলেশন এবং কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি তার ভক্তদেরও যতটা সম্ভব ঘরে থাকার আহ্বান জানান।

এ ছাড়া তার স্ত্রী সায়রা বানু সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত দিলীপ কুমারের শারীরিক অবস্থার খবর জানান। এক অডিও বার্তায় তিনি বলেন, ‘সবকিছু ঠিক আছে, আমাদের সঙ্গে আপনাদের দোয়া এবং ভালোবাসা আছে। আল্লাহর প্রতি এবং আপনাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আল্লাহ মহান। ধন্যবাদ আপনাদের।’

গত বছর দিলীপ কুমারের দুই ভাই এহসান খান (৯০) এবং আসলাম খান (৮৮) করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে সেখানেই তাদের মৃত্যু হয়।

হিন্দি ছবির ‘ট্র্যাজেডি কিং’ নামে পরিচিত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালে অবিভক্ত ভারতের পেশোয়ারে। তার প্রকৃত নাম ইউসুফ খান। ছয় দশকের অভিনয় জীবনে দিলীপ কুমার পেয়েছেন অসংখ্য পুরস্কার।

সবচেয়ে বেশি পুরস্কারপ্রাপ্ত ভারতীয় অভিনেতা হিসেবে গিনেজ ওয়াল্ড রেকর্ডস বুকে তার নাম রয়েছে। তিনি আটবার ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন সেরা অভিনেতা হিসেবে। চলচ্চিত্রে অবদানের জন্য পেয়েছেন ভারত সরকারের সম্মাননা পদ্মভূষণ ও দাদা সাহেব ফালক পুরস্কার।

সর্বশেষ ১৯৯৮ সালে কিলা ছবিতে দেখা গেছে দিলিপ কুমারকে।