সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

করোনাভাইরাস লড়াইয়ের ‘বীর’ পাকিস্তানি চিকিৎসকের মৃত্যু

অনলাইন সম্পাদনা / ৩৪০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন

পাকিস্তানের স্বায়ত্তশাসিত অঞ্চল গিলগিট-বালতিস্তানে (জিবি) নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেওয়া এক তরুণ চিকিৎসকের মৃত্যু হয়েছে।রোববার রাতে চিকিৎসক উসামা রিয়াজের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন জিবি সরকারের মুখপাত্র ফাইজুল্লাহ ফারাক, নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনের বরাতে জানিয়েছে দ্য ট্রিবিউন।

তবে রিয়াজের মৃত্যু করোনাভাইরাসের সংক্রমণে না অন্য কোনো কারণে হয়েছে তা নির্দিষ্ট করে জানাননি ওই মুখপাত্র।  পাকিস্তানের ইরান সীমান্তবর্তী প্রদেশ বেলুচিস্তানের তাফতান এলাকা থেকে জিবিতে যাওয়া রোগীদের করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা করে আসছিলেন চিকিৎস রিয়াজ আর সাহসের সঙ্গে এ কাজ করায় প্রশংসিতও হচ্ছিলেন তিনি।

“গিলগিট-বালতিস্তান স্বাস্থ্য বিভাগ অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রধান ভূমিকা পালনকারী উসামা রিয়াজ মারা গেছেন,” এক টুইটে বলেছে জিবি সরকারের তথ্য বিভাগ।

চিকিৎস রিয়াজকে সরকারিভাবে জাতীয় বীর ঘোষণা করা হবে বলে তথ্য বিভাগের ওই টুইটে বলা হয়েছে।