সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

করোনায় সুস্থ আড়াই লাখ মানুষ

আন্তর্জাতিক ডেক্স / ৪৫০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আড়াই লাখ মানুষ সম্পূর্ণ সুস্থ হয়েছেন। করোনাভাইরাস নিয়ে গবেষণা করা যুক্তরাষ্ট্রের হপকিন্স ইউনিভার্সিটির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু এজেন্সি।

খবরে বলা হয়, আরোগ্যদের সংখ্যায় চীনা নাগরিকরা সবচেয়ে বেশি। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে দেশটির ৭৭ হাজারেরও বেশি মানুষ সম্পূর্ণ সুস্থ হয়েছেন। চীনের পর আক্রান্তদের মধ্যে সম্পূর্ণ সুস্থ হওয়ার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন।

ইউরোপের এ দেশটির ৩৮ হাজারেরও বেশি মানুষ করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া জার্মানির ২৬ হাজার, ইতালির ২০ হাজার, ইরানের পৌনে ২০ হাজার, ফ্রান্সের সাড়ে ১৫ হাজার, যুক্তরাষ্ট্রের ১৫ হাজার আক্রান্ত মানুষ করোনাভাইরাস থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, দক্ষিণ কোরিয়ার প্রায় সাড়ে ৬ হাজার আক্রান্ত মানুষ, সুইজারল্যান্ডের ৬ হাজার আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন।

এছাড়া মালয়েশিয়ার ১ হাজার ৫ জন, যুক্তরাজ্যের ২১৫ জন ও তুরস্কের ৭৮৬ জন আক্রান্ত ইতিমধ্যে করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়েছেন। প্রসঙ্গত, চীনের উহান থেকে এ ভাইরাসটি বিশ্বের অন্তত ১৮২টি রাষ্ট্রে ছড়িয়ে পড়েছে।

এতে ইতিমধ্যে ১২ লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া এ মহামারীতে প্রাণ হারিয়েছেন ৬৫ হাজারেরও বেশি মানুষ। প্রতি মিনিটেই বাড়ছে মৃত্যু সংখ্যা।