সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

করোনা প্রতিরোধে যৌথভাবে সেনা, সিভিল ও পুলিশ প্রশাসন সক্রিয়

স্টাফ রিপোর্টার / ৩৫৮ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গণসচেতনতা, সামাজিক দূরত্ব বজায় রাখতে ও কর্মমূখী মানুষকে ঘরে ফেরাতে মাঠে লক্ষ্মীপুরে সক্রিয়ভাবে যৌথ কার্যক্রম পরিচালনা করেছে সেনাবাহিনী, পুলিশ ও সিভিল প্রশাসন। গত কয়েকদিনের ধারাবাহিকতায় ৩১ মার্চ (মঙ্গলবার) দুপুরে জেলা শহরে অভিযান চালানো হয়।

সাধারণ মানুষকে সচেতনামূলক বার্তা প্রদান ও ঘরে থাকার আহবান জানিয়েছেন। এসময় মানুষকে জরুরী প্রয়োজন ছাড়া বের না হতেও বলেন তারা। অসহায় ও দুস্থ মানুষের ঘরে ঘরে প্রশাসন খাদ্যসামগ্রী দিয়ে আসবে বলেও প্রতিশ্রুতি করেন।

অভিযানে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, কুমিল্লা সেনানিবাস ১৭ ফিল্ড আর্টিলারীর অধিনায়ক লেঃ কর্ণেল জিয়া, লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সফিউজ্জামান ভূঁইয়াসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, পুলিশ কর্মকর্তা ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সম্প্রতি দেশব্যাপী করোনা ভাইরাস পরিরোধের অংশ হিসেবে জনসমাগম এড়াতে এবং সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে প্রয়োজনবোধে ভ্রাম্যমাণ আদালতও পরিচালিত হয়েছে। এছাড়াও যৌথভাবে বিভিন্ন স্থানে জনসচতেনতা লিফলেট বিতরণ, মাইকিং, জীবাণুনাশক ছিটানোসহ বিভিন্ন কার্যক্রম করছে সেনাবাহিনী টিম, সিভিল ও পুলিশ প্রশাসন। একই সাথে হতদরিদ্র, দিনমজুরদের খাদ্য সহায়তা দিয়েছে জেলা-উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা।
এদিকে করোনা প্রসঙ্গে জেলার সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৪ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে একজনকে। মোট ১ হাজার ৪০৭ জনকে হোমা কোয়ারাইন্টাইনে পাঠানো হয়েছে জানিয়ে সিভিল সার্জন বলেন, এদের মধ্যে ১৪ দিন অতিক্রম হওয়ায় ৮৪৫ জনকে ছাত্রপত্র দেয়া হয়েছে।

-ল/আ, স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email