সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

কৃষকের জন্য ছাত্রলীগ নেতা রকির ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার / ৩৭৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

করোনা বিপর্যয়ের এই সময়ে অসহায় কৃষকদের পাশে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে দাড়িয়েছেন লক্ষ্মীপুর ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রকি। দেশের এই ক্রান্তিলগ্নে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লক্ষ্মীপুরের কৃষকদের শুধু ধান কেটে দেওয়া নয় বরং কৃষি শ্রমিকদের মাঝে ১ সপ্তাহের খাদ্য ও পাশাপাশি কৃষি উপকরণ (১২ রকমের শস্য দানা) উপহার দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল হাসান রকির নেতৃত্বে ছাত্রলেীগের নেতাকর্মীরা বৃহস্পতিবার কৃষকের পাকা ধান কেটে দেয়।  এসময় কৃষি শ্রমিকদের খাওয়ার জন্য পরিবারপ্রতি ১ সপ্তাহের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও কৃষকদের মাঝে ১২ ধরনের শস্য দানা বিতরণ করা হয়। কৃষক ও কৃষির জন্য এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন স্তরের মানুষজন।

ধান কাটা ও খাদ্য-বীজ সহায়তায় অংশগ্রহণ করেন, লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক আবদুর রাজ্জাক জিহাদ, লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌসিফ আহমেদ জাহিদ, লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ আলম নিশাদ, জেলা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সেবাব নেওয়াজ, সাবেক উপ পাঠাগার বিষয়ক সম্পাদক আল মামুন জুয়েল, লক্ষ্মীপুর পৌর ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌরভ হোসেন শামীম, রিয়াজ হোসেন শামীম, জিসান মাহমুদ সজীব, রহিত হৃদয়, হাফিজুর রহমান হৃদয়, আল আমিন সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সাইফুল ইসলাম রকি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের স্বর্ণমুখ কৃষকের পাকা ধান কেটে দিয়েছি আমরা ছাত্রলীগ নেতৃবৃন্দ।  কর্মহীন কৃষি শ্রমিকদের জন্য এক সপ্তাহের খাদ্যের ব্যবস্থা করেছি ও এই লকডাউনের মধ্যে যাতে অন্যান্য ফসলাদী উৎপাদন করতে পারে সেজন্য জনপ্রতি ১২ রকমের শস্য দানা উপহার দিয়েছি।  দেশের কৃষকরা যাতে পেট ভরে খেয়ে গড়ে তুলতে পারে সবুজের সোনালি মাঠ, বঙ্গবন্ধুর সোনার বাংলা।

Print Friendly, PDF & Email