মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

চট্টগ্রাম-শরীয়তপুরে আইসোলেশনে থাকা দু’জনের মৃত্যু

ডেক্স নিউজ / ২৩৪ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

করোনাভাইরাস সন্দেহে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক যুবকের (৩৪) মৃত্যু হয়েছে। এবং চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এ আইসোলেশনে থাকা এক নারীর মৃত্যু হয়েছে।

শরীয়তপুর: মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। ওই যুবক নড়িয়া উপজেলার বাসিন্দা ছিলেন।

শরীয়তপুর সদর হাসপাতাল সূত্র জানায়, ওই যুবকের যক্ষ্মা ছিল। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এসেছিলেন। যেহেতু শ্বাসকষ্ট, জ্বর ও কাশি ছিল, তাই করোনাভাইরাস থাকতে পারে– এমন ধারণা করে তাকে আইসোলেশনে রাখা হয়। ভর্তির পর থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।একপর্যায়ে তিনি মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবদুল্লাহ আল মুরাদ বলেন, এর আগে গত ১৯ মার্চ নড়িয়া উপজেলা নিবাসী রফিকুল ইসলাম শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে ২৩ মার্চ পযর্ন্ত চিকিৎসাধীন ছিলেন। তখন তার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা হলে টিবি (যক্ষা) ধরা পড়েছিল।

চিকিৎসকের পরামর্শে তিনি বাড়িতে অবস্থান করে নিয়মিত ওষুধ সেবন করে আসছিলেন। তারপরও করোনার উপসর্গ থাকায় ওই মৃত রোগীর শরীরের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, মৃত যুবক যক্ষার রোগী ছিলেন। এর আগেও তিনি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন। বাড়িতে বসে ডাক্তারের পরামর্শ মতে নিয়মিত ওষুধ সেবন করে আসছিলেন।

চট্টগ্রাম: চট্টগ্রামের মৃত্যু হওয়া আরিফা বেগম জেলার লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার আবুল হোসেনের স্ত্রী।

ডা. এম এ হাসান চৌধুরী বলেন, ‘ওই নারী চট্টগ্রাম নগরীর জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। তার শ্বাসকষ্ট দেখা দিলে মঙ্গলবার তাকে বিআইটিআইডিতে পাঠানো হয়। পরে এখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।’

তিনি আরও বলেন, ‘ওই নারীর জ্বর বা কাশি ছিল না। তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তা আমরা নিশ্চিত নই। এটি জানতে আজ (বুধবার, ১ এপ্রিল) তার নমুনা পরীক্ষা করা হবে।’

ঢাকার বাইরে যে ১০টি স্থানে এখন করোনাভাইরাসের পরীক্ষা চলছে তার মধ্যে বিআইটিআইডি একটি। মঙ্গলবার পর্যন্ত এখানে মোট ৩৩ জনের নমুনা পরীক্ষা হলেও তাদের কারও মধ্যেই করোনাভাইরাস পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email