মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:০৪ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

‘দরজা বন্ধ করে হলেও আইপিএল হোক

ডেক্স নিউজ / ৪০০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:০৪ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএল। কিন্তু সারা পৃথিবীজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে ভয়াবহ রূপ ধারণ করেছে, তাতে এ বছর আইপিএল আদৌ হবে কিনা, এ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তবে আইপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলো রীতিমতো মরিয়া এটির আয়োজনে। তাঁদের মতে, দর্শকশূন্য মাঠ, শুধু ভারতীয় ক্রিকেটার কিংবা সংক্ষিপ্ত পরিসরে হলেও আইপিএল হোক।

রাজস্থান রয়্যালসের অন্যতম মালিক মনোজ বাদালে মুখপাত্র হয়েই বললেন ফ্র্যাঞ্চাইজিগুলোর মনের কথা, ‘আমার মনে হয় কোনো না কোনোভাবে আইপিএল হোক। কাটছাঁট করে হলেও এটা হওয়া উচিত। ক্রিকেটের জন্য আইপিএল খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড যদি এক সঙ্গে উদ্যোগ নেয়, তাহলে আইপিএল হতেই পারে। যদি কেবল ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আইপিএল আয়োজন করতে হয়, কিংবা দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হয়, তাতেও আমরা রাজি আছি।

আইপিএল যে ক্রিকেটারদের আর্থিক দিক দিয়ে গুরুত্বপূর্ণ, বাদাল মনে করিয়ে দিয়েছেন সেটিও,‘আইপিএল খেলোয়াড়দের কাছে আর্থিক দিক দিয়ে তাৎপর্যপূর্ণ। আয়োজকদের জন্যও গুরুত্বপূর্ণ। সমান গুরুত্বপূর্ণ সম্প্রচারকারী সংস্থার জন্যও। এটি না হলে কেবল খেলোয়াড়েরাই ক্ষতিগ্রস্ত হবে না অনেকেরই জীবিকাও ক্ষতিগ্রস্ত হবে। ক্রিকেট-অর্থনীতিকে বাঁচাতে হলে দরজা বন্ধ করে হলেও আইপিএল আয়োজন করতে হবে।

করোনাভাইরাস পৃথিবীময় নজিরবিহীন এক পরিস্থিতির সৃষ্টি করেছে। সারা দুনিয়াই কার্যত লকডাউন হয়ে আছে এর সংক্রমণ থেকে বাঁচতে। ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে গেছে। খেলাধুলাও বন্ধ।ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালীয় সিরি ‘আ’, স্প্যানিশ লা লিগা, ফ্রেঞ্চ লিগ সব বন্ধ। ফিফা বাতিল করে দিয়েছে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচ। চ্যাম্পিয়নস লিগ বন্ধ করে উয়েফা এক বছর পিছিয়ে দিয়েছে ইউরো। পিছিয়ে গেছে অলিম্পিক ও কোপা আমেরিকা প্রতিযোগিতা। এ মুহূর্তে বন্ধ প্রতিটি ক্রিকেট সিরিজ, এমনকি ক্রিকেট খেলুড়ে দেশগুলোর ঘরোয়া প্রতিযোগিতাও।

Print Friendly, PDF & Email