সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:০৩ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

দুস্থ পরিবারের খাদ্য বায়েজীদ ভূঁইয়ার কাঁধে

স্টাফ রিপোর্টার / ৩৭৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:০৩ অপরাহ্ন

কোভিড-১৯ করোনা ভাইরাস বাংলাদেশে শনাক্ত হওয়ার পর মুহুত্বেই এই দেশের সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। তখনই সরকারী ভাবে ঘোষনা জারী করা হয় সুস্থ থাকতে ঘরে থাকতে।

এই ঘোষনার কারণে আর মহামারী মরন ভাইরাস থেকে রক্ষার জন্য মানুষজন কর্মহীন ভাবে ঘরে অবস্থান করছে। এসব মানুষের আয় না থাকায় দৈনন্দিন খাদ্য সামগ্রী কিনতে পারছেনা। তাই এসব মানুষের খাবারের কথা চিন্তা করে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী একে এম শাহজাহান কামালের সংসদীয় আসনের বিভিন্ন ইউনিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আর এসব খাদ্যসামগ্রী নিয়ে বয়ে বেড়াচ্ছেন তারই প্রতিনিধি জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও দৈনিক আমাদের লক্ষ্মীপুরের সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া। তিনি হাতে, পিঠে ও কাঁধে করে নদী নালা, খাল-বিল পেরিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।

টানা ২৩ দিনের মত দুস্থ অসহায় ও নিম্নবিত্তদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে তিনি হয়েছেন মানবতার পথিক। সাঁকো, খাল পাড় হয়ে প্রত্যন্ত অঞ্চলের ঘরে ঘরে এসব খাদ্য বিতরণ করেন তিনি। এছাড়াও বিভিন্ন শ্রমিকদের ও ফোন কলের মাধ্যমেও খাদ্য পৌঁছে দিয়েছেন।
তিনি বলেন, মানুষের কষ্টের কথা চিন্তা করে এ আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল সাহেব খাদ্য সামগ্রী পৌঁছানোর নির্দেশ দেয়। তিনি সার্বক্ষনিক এসব খাদ্য সামগ্রী বিতরণ ও মানুষের খোঁজ খবর নিচ্ছেন। এই পর্যন্ত প্রায় ১৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মকান্ড ও প্রশাসন, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে।

বায়েজীদ ভূঁইয়া বলেন, অনেক মানুষ আছে যারা চক্ষুলজ্জার ভয়ে খাদ্য চাইতে পারেনা। তাই তাদেরকে বাড়িতে গিয়ে গোপনে খাদ্য সামগ্রী দিয়ে আসি। এরপরও কেউ যদি না পায় তারা কারোর মাধ্যমে কিংবা ফোনে জানালেও আমি নিজে বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিয়ে আসি।

তিনি আরো বলেন, এ মহামারিতে কেউ না খেয়ে থাকবে তা হবেনা। মানুষ কর্মহীন থাকলেও এমপি সাহেবের পক্ষ থেকে খাদ্য সহায়তা অব্যহত থাকবে।
উল্লেখ্য, টানা ২৩দিন পরিশ্রমের কারণে শুক্রবার এমপির প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়া অসুস্থ হয়ে পড়লেও শনিবার খাদ্য নিয়ে এলাকায় বের হয়ে গেছেন বলেও জানা যায়।