সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উদ্যোগে গবেষণা কার্যক্রম জোরদারের আহ্বান

অনলাইন সম্পাদনা / ৯৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, নিজ নিজ কর্মস্থলে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে বিশ্ববিদ্যালয়ে সার্বিক কার্যক্রম আরও গতিশীল করতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের বর্তমানে চলমান অগ্রগতি অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (৮ জুন) ডা. মিল্টন হলে চিকিৎসক ও কর্মচারীদের উচ্চতর গ্রেড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড প্রমোশন সেল এবং আইসিডিডিআরবির রিসার্চ সেলের সঙ্গে গবেষণা সংক্রান্ত অনুষ্ঠিত সভায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গবেষেণা কার্যক্রম জোরদার করার তাগিদ দেন।

চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণা কার্যক্রম সমানভাবে এগিয়ে নেয়ার আহ্বান জানান। গবেষণার মান উন্নয়ন, নতুন নতুন গবেষণা কার্যক্রম সম্পন্ন করা এবং গবেষণালব্ধ বিষয় জার্নালে প্রকাশ ইত্যাদির মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করে আন্তর্জাতিক র্যাংকিং এ উন্নতিকরণেরও জন্যও তিনি আহ্বান জানান।

উপাচার্য তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে পিএইচডি ডিগ্রি চালুর বিষয়ে বর্তমান প্রশাসনে উদ্যোগ নেয়া কথা উল্লেখ করেন। এসব অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানসহ ডিনরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা, বিভিন্ন অফিসের অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।