সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

নারায়ণগঞ্জের লাশ লক্ষ্মীপুরে দাফন

স্টাফ রিপোর্টার / ২৩৪ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

করোনা উপসর্গ নিয়ে মোঃ আব্দুস সাত্তার নামে নারায়ণগঞ্জে মৃত্যু হওয়া এক ব্যক্তির লাশ দাফন করা হয়েছে লক্ষ্মীপুরের রায়পুরে। শুক্রবার রাতে উপজেলার চরবংশী এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় স্থানীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। গভীর রাতে লাশটি দাফন করায় বিষয়টি সম্পর্কে অবগতও ছিলেননা উপজেলা প্রশাসন।
খবর পেয়ে শনিবার দুপুরে মৃত ব্যক্তির বাড়ি, ইমাম ও জানাজায় অংশগ্রহণকারী দুই ব্যক্তিসহ ৪ বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। মৃত সাত্তার (২৫) উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের সিকদারকান্দি গ্রামের সিকদার বাড়ির আব্দুল মালেকের ছেলে।
স্থানীয়রা জানান, সাত্তার দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে গার্মেন্টসে চাকুরি করতেন এবং পুলিশ লাইনের পাশে পরিবারের সাথে ভাড়া বাসায় বসবাস করতেন। করোনা উপসর্গ নিয়ে শুক্রবার দুপুরে নিজ বাসায় মারা যায় গেলে রাত ১২টার দিকে সাত/আট জন লোক সাত্তারের লাশ রায়পুরের বাড়িতে নিয়ে এসে জানাজা পড়িয়ে পারিবারিক কবস্থানে দাফন করে আবার ঢাকায় ফিরে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী ও উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকাবাসীর নিরাপত্তার বিষয় বিবেচনা করে মৃত ব্যক্তির বাড়িসহ ৪ টি বাড়ি লক ডাউন করে দেয়া হয়েছে।
এদিকে নারায়নগঞ্জ, চাঁদপুর ও কুমিল্লা জেলা লকডাউন ও রায়পুর উপজেলার প্রবেশ পথ বন্ধ থাকার পরও কিভাবে তারা এলাকায় প্রবেশ করেছে ও লাশ দাফন করে ঢাকায় ফিরে যায় এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনায় প্রশাসনের দুর্বলতা ইঙ্গিত দিয়ে সচেতন মহল বলেন, এভাবে রায়পুরের বিভিন্ন ইউনিয়নে নারায়নগঞ্জ থেকে লোকজন বাড়িতে আসছে। এলাকাবাসী প্রতিবাদ জানালেও জনপ্রতিনিধিরা ওদের পক্ষ হয়ে বিষয়টি গোপন রাখেন। তাছাড়া তারা বাড়িতে এসেও এলাকায় ঘুরে বেড়াচ্ছে।
ল/আ/মো.ওয়াহিদুর রহমান মুরাদ