সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

ভোলায় কোভিড-১৯ মোকাবেলায় সেচ্ছাসেবী সংগঠন চিরকুট

উপজেলা প্রতিনিধি / ৩৮৪ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

ভয়াবহ করোনা ভাইরাসের সংক্রমণে পুরো বিশ্বের বেশিরভাগ শহর লকডাউন। অর্থনীতি অনেকটাই হুকমির মুখে। যার মধ্যে বাদ পরে নি আমাদের জনবহুল বাংলাদেশও। সমস্ত বাংলাদেশ যখন লকডাউন ঠিক তারই ধারাবাহীকতায় কোভিড-১৯ থেকে মুক্ত পেতে দ্বীপ জেলা ভেলা লকডাউন করা হয়েছে।

ভোলা জেলাকে করোনামুক্ত রাখতে দিনরাত কাজ করে যাচ্ছে অদম্য এক দল তরুন।আর তাদের এই সংগঠনটির নাম হচ্ছে চিরকুট।এই সংগঠনের মূল উদ্যোগত্তা প্রকৌশলী সাব্বির মুন্না। প্রকৌশলী সাব্বুর  মুন্নার এই সংগঠন সেচ্ছাসেবী হিসেবে কাজ করেন দৈনিক লক্ষীপুর আলো পত্রিকার ভোলা সদর উপজেলা প্রতিনিধি আহম্মেদ রাজ।এই ক্রান্তিলগ্নে নিজ উদ্দ্যোগে পরিচালনা করছেন এই সংগঠন। পুলিশের সাথে ভোলা জেলায় কোভিড ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে  কাজ করে যাচ্ছে এই সংগঠন। পুলিশের সহযোগিতায় টিমের সদস্যদের নিয়ে ভোলা জেলায় বহিরাগতদের অবৈধ অনুপ্রবেশে বাধা দিচ্ছে তারা। এ ছাড়াও কাচা বাজারে ও জনসমাগমে সামাজিক দূরত্ব নিশ্চিতকরন, মাস্ক ও হ্যান্ড গ্লাভস, হ্যান্ডরাব দিয়ে স্যানিটাইজেশন, রিকশা বা মোটরবাইকে একজনের বেশি না যাওয়ার প্রতি সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে । এই সংগঠন তাদের  নিজের উদ্যোগে প্রায় ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন। এই ব্যাপারে প্রকৌশলী সাব্বির  মুন্না বলেন দেশের এই ক্রান্তিলগ্নে তারা সবর্দা কাজ করতে প্রস্তুত আছেন।

আহম্মেদ রাজ,ভোলা

Print Friendly, PDF & Email