মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম:
লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতলব’র ব্যাপক গণসংযোগ রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন

রাতের আঁধারে দরিদ্র ও মধ্যবিত্তদের বাড়িতে ত্রাণ পাঠাচ্ছেন হাফিজুর রহমান যাচ্চু খান

জেলা সংবাদদাতা / ৫২২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের প্রকোপে সারা দেশ যখন নিস্তেজ, মানুষের কোন কাজ নেই, দৈনিক শ্রমিকদের ঘরে খাবার নেই, মধ্যবিত্তরা লজ্জায় বলতে পারছেনা অভাবের কথা ঠিক এই সময় মধ্যবিত্ত ও দরিদ্র মানুষের পাশে দাড়িয়েছেন হাফিজর রহমান যাচ্চু খান। রাতের আঁধারে এসব মানুষের বাড়িতে খাদ্য পাঠাচ্ছেন তিনি।

মাদারীপুর পৌর আওয়ামী লীগের নেতা হাফিজুর রহমান যাচ্চু খান সাবেক নৌ পরিবহণ মন্ত্রী ও মাদারীপুর সংসদীয় ২ আসনের সংসদ সদস্য শাহজাহান খান এর ছোট ভাই।

জানা যায়, করোনা দূর্যোগ শুরু হওয়ার পর থেকে পুরো জেলাজুড়ে নিজস্ব অর্থায়নে চাল, ডাল, তেল, লবন,অলু, পেয়াজসহ দৈনন্দিন প্রয়োজনীয় সামগ্রী মানুষের বাড়ি বাড়ি পৌঁছাচ্ছেন। ইতিমধ্যে মাদারীপুর সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে পৌরসভার সকল ওয়ার্ড গুলোতে এসব ত্রান সামগ্রী বিতরণ শেষ করেন।

এবার মাদারীপুর জেলা শহরের মধ্যবিত্ত পরিবারগুলোর সমস্যার কথা বিবেচনা করে ‘জরুরী সেবা ৪ চারটি ফোন নাম্বার’ও ৪ টি ট্রাক চালু করেছেন। বুধবার থেকে চালু হওয়া ৪টি ফোন নম্বরে জেলার মধ্যবিত্ত পরিবারের সম্মানিত কর্তাব্যক্তিগন ফোন করলেই সকলের অগোচরে পৌছে যাবে ত্রান সামগ্রী। জরুরী এই সেবা গ্রহণকারীদের সকল প্রকার পরিচয়ও গোপন রাখা হবে বলে জানিয়েছেন তিনি।

গণমাধ্যমেকে দেয়া এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে রাষ্ট্রীয় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগমকে নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো প্রায় অনেকটা স্থবির হয়ে পরেছে। অগোচরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তাঁরা সাহায্য নিতে দ্বিধা করেন। তাই তাঁদের এই আত্মসম্মানবোধের কথা বিবেচনা করে শাহজাহান খান এমপি’র নির্দেশে মধ্যবিত্ত পরিবারের জন্য এ জরুরী সেবা চালু করেছেন।

পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ নোবেল বেপারী জানান, মাদারীপুর জেলা পৌর আওয়ামীলীগ এর নেতা হাফিজুর রহমান খান যাচ্চু এর তার নিজ অর্থায়নে নিজ দায়িত্বে আমরা মাদারীপুর জেলা শহরের পৌর এলাকার সকল স্তরে হাত ধোয়ার জন্য বেসিন, জনসাধারণের মাঝে মাস্ক, স্যানিটাইজার, জেলা শহরের সকল আবাসিক অনাবাসিক এলাকার রাস্তা গুলোতে জীবাণুনাশক স্প্রেসহ দৈনিক সচেতন মূলক মাইকিং এর ব্যবস্থা করেছেন। এছাড়াও শহরের পথ শিশুদের তার নিজ বাসায় দৈনিক খাবারের ব্যবস্থা করেছেন । স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন মাদারীপুর জেলা ছাত্রলীগের সকল ইউনিট সদর উপজেলা ছাত্রলীগ,পৌর ছাত্রলীগ ও কলেজ শাখা ছাত্রলীগের নেতা কর্মীগন ।

-মোঃ ইব্রাহীম রহমান, মাদারীপুর।

Print Friendly, PDF & Email