সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম:
রায়পুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ টাকার চেক বিতরণ রায়পুরে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর উপজেলা ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন এড. নয়ন এমপি রায়পুরে করোনা আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন শোক দিবসে লক্ষ্মীপুরে আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া লক্ষ্মীপুরে বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দিলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি রায়পুর হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর রায়পুরে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক বিতরণ রায়পুর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করলেন এমপি নয়ন শেখ কামাল ক্রীড়ায় সমৃদ্ধ বাংলাদেশের অগ্রদ্রত-এড. নয়ন এমপি

রায়পুরে ত্রান বিতরণে আ’লীগ ছাড়া মাঠে নেই কেউ

স্টাফ রিপোর্টার / ৪৩২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

সারাদেশে করোনা ভাইরাসের বিপর্যয়ে কর্মহীন ও দরিদ্র মানুষের পাশে রায়পুরে আওয়ামীলীগ দাড়ালেও নেই বিএনপি, জাতীয় পার্টি। তবে আওয়ামীলীগের সহযোগী সংগঠনগুলোর কার্যক্রম প্রশংসিত।
জানা যায়, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও  উপজেলা আঃলীগের সভাপতি মামুনুর রশিদ এবং রায়পুর উপজেলা আঃলীগের সাঃঃসম্পাদক ও পৌর মেয়র ইসমাইল খোকন, সরকারি কোষাগার থেকে খাদ্য সহায়তা দিলেও উপজেলা ও পৌর আঃলীগের কোন ত্রাণ নিয়ে দলীয় উদ্যোগ এখনো চোখে পড়েনি। তবে উপজেলা যুবলীগের আহবায়ক মামুন বিন জাকারিয়া, কৌশিক সোহেল, জহির হোসেন,  শওকত ভূূঁইয়া, তারেক আজিজ জনি ও পৌর যুবলীগ এর আজম চৌধুরী, হোসেন সর্দার, তানজিদ কামাল, আকরাম হোসেন রুপক এর নেতৃত্বে ত্রাণ কার্যযক্র চলমান রয়েছে।  উপজেলা সেচ্ছাসেবক লীগের তানভীর হায়দার চৌধুরী, আবদুল্লাহ আল মামুন, সালাউদ্দিন বাবুর নেতৃত্বে এবং মাহাবুবুর রহমান রিজভী, নরনবী সুজন, কাউছার হোসেন, শরিফ হোসেন, তানভীর আহমেদ, ফরহাদ হোসেন, ফিরোজ আলমের নেতৃত্বে  উপজেলা ও পৌর ছাত্রলীগ দলীয় ভাবে ওয়ার্ড ভিত্তিক খাদ্য সহায়তা দিয়েছেন।
ব্যক্তিগত পর্যায়ে জেলা আঃলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃএহসানুল কবির জগলুল, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আলী খোকন,সাবেক মেয়র বাবুল পাঠান, উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া, নিজস্ব অর্থায়ন জরুরী চিকিৎসা সামগ্রী ও পরিষদের ফান্ডে ২৫ হাজার টাকা অনুদান জেলা পরিষদ সদস্য মামুন বিন জাকারিয়ার, যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক বাংলাদেশ আঃলীগ এর যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য গিয়াসউদ্দিন রুবেল ভাট, ৭নং বামনী ইউনিয়ন আঃলীগ নেতা সুমন পাটোয়ারী, প্রবাসী রাশেদ হোসেন, মিরাজ মোক্তাদির, বিএনপি নেতা কাজী মঞ্জুরুল আলম, বিএনপির উপজেলা শাখার সাঃসম্পাদক নাজমুল ইসলাম মিঠু সহ অনেকেই খাদ্য সহায়তা সহযোগিতার হাত বাড়িয়েছেন।রায়পুর পৌর জামায়াত ইসলামী বাংলাদেশ এর উদ্যোগ পৌরসভায় পাঁচ শত ও উপজেলায় ২০০০ প্যাকেট খাদ্য সহায়তা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন পৌরসভা জামায়াতের সেক্রেটারি এডভোকেট কামাল উদ্দিন। তবে জাতীয় পার্টির কোন নেতা বা কর্মীকে ত্রাণ দিচ্ছেন এমন তথ্য পাওয়া যায়নি। তবে উপজেলা ছাত্রদলের উদ্যোগে ত্রাণ বিতরণ করেছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা শাখার সভাপতি ফয়সাল হোসেন।
রায়পুর পৌরসভার ৯টি ওয়ার্ড ও  প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে প্রায়  ৬০ ব্যাগ খাবার বিতরণ করেন। চাল, ডাল, চিড়া, তেল, আলু, পেয়াজ এর সমন্বয় প্যাকিং করে এই বিতরণ কার্যক্রম পরিচালনা হয়।
আমেনা বেগম(৫৫), স্বামী নেই, মধুপুর গ্রামের এই নারী জানান, আমি নৌকা মার্কায় ভোট দিছি সবসময়ই। অথচ এলাকার কমিশনার বা কেউ এসে ঘরে খবরও নেয়নি। রুবেল ভাট সে এসে আমাকে এক ব্যাগ খাবার দিয়েছে।
রায়পুর পৌরসভার অঘোষিত নগর পিতার ভূমিকায় রুবেল ভাট, ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া ও নাজমুল ইসলাম মিঠুর সহযোগিতা এলাকায় আলোড়ন তুলেছে।
বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ সম্পাদক ও যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবকলীগের সাবেক এই নেতা খাদ্য সহায়তার বিষয়ে গনমাধ্যম কর্মীদের জানান, বাংলাদেশ আঃলীগের সভানেত্রী শেখ হাসিনা আপার নির্দেশে সামাজিক ও রাজনৈতিক দ্বায়বদ্ধতা থেকে এই ৫শত পরিবারকে সহযোগিতা করছি। এই সহযোগিতা অব্যহত থাকবে ইনশাআল্লাহ।
পৌর ও উপজেলা আঃলীগের ত্রাণ বিতরণ কার্যক্রম নিয়ে উপজেলা আঃলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর আঃলীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ বলেন, সহযোগী সংগঠন তারা তো সহযোগিতা করছেন। তারা বিতরণ করার পর জেলা ও উপজেলা নেতাদের কেন্দ্রীয় কমিটি যেই ভাবে বলবেন সেই ভাবে জনগণকে সহযোগিতা করতে প্রস্তুত বলে জানান তিনি।
লক্ষ্মীপুর-২(রায়পুর)  আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল এক ভিডিও লাইভে এসে  তিনি মাস্ক, হ্যান্ড ওয়াশ সহ বিভিন্ন উপকরণ দিয়েছেন জনগনের জন্য তা জানান দেন। এই সময় তিনি রায়পুরের বৃত্তবানদের প্রতি অনুরোধে করেন এক বেলা না খেয়ে হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে সহযোগিতা করার জন্য। এছাড়াও যে কোন প্রয়োজনে তার ব্যবহৃত নাম্বার ও হোয়াটএ্যাপসে যোগাযোগ করার জন্য। তবে তিনি সুনির্দিষ্ট কোন অনুদানের ঘোষণা দেননি। তবে তিনি রমযানে খাদ্য সহায়তা নিয়ে মাঠে নামবেন বলে নিশ্চিত করেন রায়পুর এলাকার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ।
ল/আ, মো.ওয়াহিদুর রহমান মুরাদ।